চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৫ আগস্ট, ২০১৯ | ২:২২ এএম

নিজস্ব প্রতিবেদক

ইসলাম ধর্মের ছায়াতলে আছে শান্তি, জঙ্গিবাদে নয়

সৈয়দ মইনুদ্দীন আহমদ আল হাসানীর স্মরণসভায় নওফেল

ইসলাম মানুষকে ভ্রাতৃত্বের শিক্ষা দেয়। দ্বীন ইসলাম এমন এক ধর্ম যার ছায়াতলে আছে শান্তি। ইসলাম কখনো জঙ্গিবাদকে সমর্থন করেনা। নতুন প্রজন্ম যেন দ্বীন ইসলামের সঠিক তথ্য জানতে পারে, তারা যেন কোন ভাবেই ভুল দীক্ষায় দীক্ষিত না হয় সে দিকে আমাদের খেয়াল রাখতে হবে। হুজুর কেবলা দ্বীন বাঁচাবার যে নির্দেশ দিয়েছেন তা আজ বড় বেশি প্রাসঙ্গিক। গতকাল বিকেলে হযরত শাহ সুফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল হাসানী আল মাইজভা-ারীর ওরশ শরীফ উপলক্ষে স্মরণ সভা ও সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ও এমপি ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল এ কথা বলেন।

গতকাল বিকেল চারটায় প্রেসক্লাব বঙ্গবন্ধু হলে মাইজভা-ার রহমানিয়া মইনীয়া মাদ্রাসার সাবেক ছাত্রসংসদের আয়োজনে এ স্মরণ সভা ও সেমিনারে অনুষ্ঠিত হয়। মাইজভা-ার দরবার শরীফের সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন পিএইচপি ফ্যামিলীর চেয়ারম্যান আলহাজ সুফী মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এডভোকেট আবুল হাশেম, কাউন্সিলর মো. আবদুল কাদের, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভা-ারীয়ার সাবেক সভাপতি আলহাজ মোহাম্মদ ইকবাল রিছালপুরী মাইজভা-ারী, আলহাজ মোহাম্মদ কবির চৌধুরী মাইজভা-ারী, আলহাজ মোহাম্মদ আলমগীর খান মাইজভা-ারী, এডভোকেট কাজী মহসীন

চৌধুরী, এডভোকেট মোহাম্মদ ফখরুদ্দীন জাবেদ ও আলহাজ মাওলানা মোহাম্মদ মঈনউদ্দিন আল-কাদেরী। পিএইচপি চেয়ারম্যান আলহাজ সুফী মিজানুর রহমান বলেন, সুফি-আউলিয়াদের ইসলামে কোন হানাহানি নেই। ইসলামে তলোয়ারের শক্তিতে বিজয় আসেনি বরং বিজয় এসেছে আদর্শের শক্তিতে। হুজুর কেবলার সমগ্র জীবন ছিল দ্বীনের পুনঃজীবনের এক মহামিশন। তার আদর্শ যে মনে ধারণ করেছে তাকে কখনো আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট