চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

৩০ আগস্ট তারুণ্যের উচ্ছ্বাসের উচ্চারণ ও আবৃত্তি কর্মশালার শুরু

২৫ আগস্ট, ২০১৯ | ২:০১ পূর্বাহ্ণ

দেশসেরা আবৃত্তি ও অভিনয়শিল্পী, কবি, সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের তত্ত্ব¡াবধানে বাচিক শিল্প চর্চা কেন্দ্র ‘তারুণ্যের উচ্ছ্বাস’র পরিচালনায় শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি কর্মশালার ১৯তম ব্যাচের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে ৩০ আগস্ট শুক্রবার।
পাঁচমাসব্যাপী অনুষ্ঠিতব্য এ কর্মশালার বিষয়ভিত্তিক ক্লাস সমূহের মধ্যে বাকশিল্প ও আবৃত্তি দর্শন বিষয়ক প্রশিক্ষণ দিবেন আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায় এবং শিমুল মুস্তাফা, মঞ্চ ও টেলিভিশন উপস্থাপনা, সংবাদপাঠ বিষয়ক প্রশিক্ষণ দিবেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, অভিনতা পীযূষ বন্দ্যোপাধ্যায়, এটিএন প্রধান নির্বাহী সম্পাদক সাংবাদিক মুন্নী সাহা, বিটিভির সংবাদপাঠিকা রেখা নাজনীন।
শুদ্ধ উচ্চারণ, কন্ঠসাধন, নাট্যতত্ত্ব ও আবৃত্তির কলাকৌশল বিষয়ে প্রশিক্ষণ দিবেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী, আবৃত্তি গবেষক মীর রবকত, কবি রাশেদ রউফ, সঙ্গীতশিল্পী নূর নবী মিরন আবৃত্তিশিল্পী ফারুক তাহের ও শ্রাবণী দাশগুপ্তা। কবিতা নির্বাচন ও আবৃত্তির নির্মাণ এবং মাইক্রোফোনের ব্যবহার বিষয়ে প্রশিক্ষণ দিবেন আবৃত্তিশিল্পী মিলি চৌধুরী, আয়েশা হক শিমু, মুজাহিদুল ইসলাম ও সেজুঁতি দে।
কর্মশালার ক্লাস প্রতি শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হবে। কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীদের আবেদন পত্র সংগ্রহ করে জমা দিতে অনুরোধ জানানো হয়েছে। শিশুদের জন্যে আলাদা প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। আবেদনপত্র পাওয়া যাচ্ছে চেরাগী পাহাড়স্থ বুকমার্ক বা নন্দন বইঘরে, শিল্পকলার বিপরীতে আলমের দোকানে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ ঝুপড়িতে। আবেদনপত্র জমা দেয়ার একমাত্র স্থান প্রতি শুক্রবার ও শনিবার বিকাল ৩ টা থেকে ৬ টা আন্দরকিল্লা মোড়স্থ শিক্ষক ভবনের ষষ্ঠ তলায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে। বিস্তারিত ০১৮১৪-৭৮০০৩২ নম্বরে ফোন করে জানা যাবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট