চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হালিশহরে অটোরিক্সা চোরচক্রের ৭ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২৩ | ৯:২২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানাধীন সরাইপাড়ার একটি গ্যারেজ থেকে ৫টি বি-টেক অটোরিক্সা উদ্ধার করেছে পুলিশ। পরে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অটোরিক্সা চোরচক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়। বুধবার (২২ মার্চ) দিবাগত রাত সোয়া ২টায় তাদের গ্রেপ্তার করার বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলো- পাহাড়তলী থানার বি-টেক এলাকার অলিসানের ছেলে মো. রফিক আলম (২২), লাকি স্কয়ার সংলগ্ন এলাকার মৃত খোরশে আলমের ছেলে মোরশেদ আলম প্রকাশ সবুজ (১৯), সিটি গেট এলাকার নুরুল আফসারের ছেলে মো. আফিফ রহমান সেলিম (১৯), মহাজন বাড়ির রতন কুমার সিংয়ের ছেলে উত্তম কুমার সিং (২৯), কার্টন ফ্যাক্টরি এলাকার মো. জাহাঙ্গীর আলমের ছেলে মো. হেলাল (২৬), আব্দুপাড়ার মো. ইকরাম শেখের ছেলে মো. এয়াকুব শেখ সাইফুল (২৮) ও বশির শাহ মাজার এলাকার মো. আব্দুল কাদের টিপুর ছেলে (৩০)।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির উদ্দিন বলেন, মো. জাহাঙ্গীর হোসেন একজন ব্যবসায়ীর মালিকানাধীন দুটি অটোরিক্সা রয়েছে। ইমরান ও রুবেল নামে দুইজন তার গাড়ি দুটি ভাড়ায় চালান। গত ১৩ মার্চ দিবাগত রাত ৮টায় হালিশহর থানাধীন আশ্চার্যপাড়া পলিটেকনিক্যাল কলেজের সামনে থেকে চুরি হয়ে যায়। এরপর ২০ মার্চ রাত সাড়ে ৯টায় হালিশহর থানাধীন আই-ব্লক কাঁচা বাজারের মোড় থেকে তার আরেকটি গাড়িও চুরি হয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে তিনি থানায় মামলা দায়ের করেন। গতকাল বুধবার দিবাগত রাত ২টায় তিনি সরাইপাড়া রাশেদ নামে একজনের গ্যারেজে তার অটোরিক্সাঠি দেখে পুলিশকে খবর দেয়। এরপর সোয়া ২টায় পুলিশ গিয়ে ইয়াকুব শেখ প্রকাশ সাইফুলকে গ্রেপ্তার করে। এ সময় ওই গ্যারেজ থেকে ৩টি চোরাই অটোরিক্সা উদ্ধার করা হয়। সাইফুলের দেয়া তথ্যমতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে গ্রেপ্তার আব্দুল কাদের টিপুর দেয়া তথ্যমতে- পাহাড়তলী থানাধীন বণিকপাড়ার জনির গ্যারেজ থেকে আরও দুটি অটোরিক্সা উদ্ধার করা হয়। চুরি যাওয়া আরও অটোরিক্সা উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্বকোণ/রাজীব/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট