চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

শিরীষতলায় নাচ-গানে মাতল সুবিধাবঞ্চিত শিশুরা

অনলাইন ডেস্ক

২১ মার্চ, ২০২৩ | ৩:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর সিআরবি শিরীষতলাতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ফ্যাশন ফর লাইফ নামে এক জমকালো ফ্যাশন প্যারেড অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ মার্চ) সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে কেউ সেজেছে পুলিশ, কেউবা ডাক্তার, সাংবাদিক, ফটোগ্রাফার অথবা শিক্ষক। ব্যতিক্রমধর্মী এই আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুরা র‍্যাম্প শো ছাড়াও নাচ ও গান পরিবেশন করে। তাদের সাথে সংহতি জানিয়ে কবিতা আবৃত্তি করে কন্ঠনীড় ও নাচ পরিবেশনা করে আগমনী নৃত্য গোষ্ঠী।

 

ষষ্ঠবারের মত অধিকারবঞ্চিত শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান ফ্যাশন ফর লাইফে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আ স ম মাহতাব উদ্দিন, বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল, বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার রওশন আরা চৌধুরী, ইস্পাহানী টি লিমিটেডের উইং ম্যানেজার মোহাম্মদ নুর নবী, ফ্যাশন ফর লাইফের প্রতিষ্ঠাতা ডা. মহিউদ্দিন মাসুম, হোটেল সাফিনার ব্যবস্থাপনা পরিচালক শিহাব সাগীর, বিএফইউজে’র কার্যনির্বাহী সদস্য আজহার মাহমুদ, ব্লু মুনের স্বত্বাধিকারী জাহেদুল ইসলাম, অসীমের এন্টারপ্রাইজের নির্বাহী পরিচালক আরাফাত রুবাই, নগরফুলের প্রতিষ্ঠাতা বায়েজিদ সুমন, রোটারিয়ান আব্দুর রাজ্জাক, চট্টগ্রাম ডেকোরেটার্স মালিক সমিতির সেক্রেটারি সাজেদুল আলম চৌধুরী মিল্টন, চিটাগং হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ওমর ফারুক মামুন, সমন্বয়কারী দিনার মাহী, তানভীর হায়দার, সরওয়ার আলম জেমি ও নাফিস তাহসিন।

 

শিশু কিশোরদের মানসিক বিকাশে এ ধরণের অনুষ্ঠান আয়োজনের গুরুত্ব নিয়ে প্রধান অতিথি বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের খাবার কিংবা পড়াশোনা করানোর পাশাপাশি তাদেরকে সুকুমারবৃত্তি জাগ্রত করানোর জন্য সাংস্কৃতিক অনুষ্ঠান খুবই জরুরি। এর প্রভাবে তারা মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকবে। এছাড়াও সমাজের মূল স্রোতের সাথে তাদের দূরত্ব কমে আসবে।

 

আনিস ওয়ারেসীর সভাপতিত্বে অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও ইদের নতুন জামা বিতরণ করা হয়। নগরফুলের সহায়তায় অনুষ্ঠানের কোরিওগ্রাফি করেন আলমগীর হোসেন আলো। ইফরাদ আবেদ ও তানজিলা টুইংকেলের উপস্থাপনায় এই অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিল ইস্পাহানী৷ এছাড়াও পৃষ্ঠপোষকতায় ছিল অসীম এন্টারপ্রাইজ, হোটেল সাফিনা, ফ্যাশন ব্র‍্যান্ড ব্লু মুন, স্টাইলো, রওশনস, ওপেলিয়া বুটিকস, উইন্ডোজ মাল্টিমিডিয়া গ্রুমিং স্কুল ও মিডিয়াগ্রাফি।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট