চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামে ‘ওয়ার্ল্ড হেড ইনজুরি ডে’ পালন

বিজ্ঞপ্তি

২১ মার্চ, ২০২৩ | ১:৩৫ অপরাহ্ণ

বন্দরনগরীর শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম সোমবার (২০ মার্চ) ‘ওয়ার্ল্ড হেড ইনজুরি ডে ২০২৩’ পালন করেছে। মাথার যেকোন আঘাত সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও তা প্রতিরোধে যথাযথ পদক্ষেপগুলো প্রচার করাই দিবসটির মূল লক্ষ্য।

 

একটি সচেতনতামূলক আলোচনা পর্ব, কেক কাটা অনুষ্ঠান এবং একটি প্রতীকী র‌্যালি আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়। আলোচনা পর্বে মূল বক্তব্য পেশ করেন এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের নিউরোসার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও সমন্বয়কারী ডা. মো. আনিসুল ইসলাম খান। মাথায় আঘাত পেলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ এবং প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণের গুরুত্ব সম্পর্কে তিনি আলোচনা করেন।

 

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রামের সিওও সামির সিং বলেন, ‘জনগণের স্বাস্থ্যগত উন্নতির জন্য এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম প্রতিশ্রুতিবদ্ধ। মাথায় আঘাতপ্রাপ্ত হলে তা কখনও হালকাভাবে নেওয়া উচিৎ নয়, কারণ সামান্য অসতর্কতা ব্যক্তি ও তার পরিবারের উপর ব্যাপক প্রভাব ফেলতে পারে। দিবসটি পালনের আমাদের প্রধান লক্ষ্য হলো, মানুষকে এর গুরুত্ব সম্পর্কে অবগত করা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণে তৎপরতা বৃদ্ধি করা।’

 

হাসপাতালে শিক্ষামূলক আলোচনা, কর্মশালা এবং তথ্যমূলক সেশনসহ মাথার আঘাতের বিষয়ে সচেতনতা বাড়াতে বেশকিছু আয়োজনের ব্যবস্থা করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ মাথায় আঘাতের কারণ, লক্ষণ, চিকিৎসা সম্পর্কে তথ্য প্রদান করেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট