চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আউটার স্টেডিয়ামে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ জেলা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০২৩ | ১০:২৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর আউটার স্টেডিয়ামে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। রবিবার (১৯ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এ মং মারমার নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট নু এ মং মারমা বলেন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস)  মাঠ রক্ষায় আমাদের অভিযান চলছে। এই মাঠে কোনও অবৈধ স্থাপনা থাকবে না। সকল স্থাপনা উচ্ছেদ করে খেলার জন্য এ মাঠ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

 

চট্টগ্রাম জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, আউটার স্টেডিয়ামের যে মাঠ রয়েছে সেটি আমরা সহকারী কমিশনার (ভূমি) ও সার্ভেয়ার দিয়ে পরিমাপ করেছি। মাঠের যে অংশটুকু রয়েছে সেটি লাল দাগ দিয়ে চিহ্নিত করার পর লাল খুঁটিও দিয়েছি। মাঠের ভেতরে যদি কোনও স্থাপনা থাকে সেসব স্থাপনা উচ্ছেদ করা হবে। একটি যুক্তি সংগত সময়ও দিয়েছিলাম। সে সময়ের মধ্যে স্থাপনাগুলো সরায়নি। আজ আমরা অ্যাকশনে গিয়েছি। চট্টগ্রামে ১৫টি উপজেলায় ১৯১ ইউনিয়ন রয়েছে। এক বছরের মধ্যে ১৯১টি খেলার মাঠ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

দিকে, ২০১৮ সালে ৫ বছরের জন্য  লিজ নেওয়া জায়গায় গড়ে তোলা স্থাপনা হঠাৎ নোটিশ দিয়ে উচ্ছেদ করার কথা জানায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা। এর জন্য আগামী ৩১ মার্চের মধ্যে মালামাল সরিয়ে নিতে লিখিতভাবে জানায় সিজেকেএস। তবে নির্ধারিত সময়ের আগে আজ ১৯ মার্চ অবৈধভাবে উচ্ছেদ অভিযান চালানোর প্রতিবাদে কাজীর  সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীবৃন্দ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট