চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

অর্থ আত্মসাত : সাতকানিয়ার কাউন্সিলর আরাফাতের জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০২৩ | ৯:০১ অপরাহ্ণ

অর্থ আত্মসাত ও ভবন দখল মামলায় চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভার কাউন্সিলর আরাফাত উল্লাহর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। রবিবার বিকেলে চট্টগ্রামের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ জিহান সানজিদা তার জামিন আবেদন নামঞ্জুর করে আগামীকাল সোমবার সশরীরে আবারও জামিন শুনানির দিন ধার্য করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মাজহার উদ্দিন খান।

 

এর আগে আরাফাত উল্লাহ গত মঙ্গলবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কৌশিক আহমেদের আদালতে আত্মসমার্পন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন। আরাফাত উল্লাহ সাতকানিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর। তার পিতার নাম আবদুল গফুর।

 

আদালত সূত্র জানায়, কাউন্সিলর আরাফাত উল্লাহর বিরুদ্ধে ৪১ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন বড়ভাই জহির উল্লাহ। মামলার এজহারে বলা হয়, বাদী জীবিকার তাগিদে ১৯৯৫ সালে বিদেশ যান। সেখান থেকে অর্জিত টাকা দিয়ে নিজের জমিতে সোয়া দুই কোটি টাকায় একটি ভবন করেন। ভবনটি নির্মাণের সময় দেখভালের দায়িত্ব পালন করেন কাউন্সিলর আরাফাত উল্লাহ। ভবন নির্মাণের টাকা থেকেই ৪১ লাখ ১১ হাজার ৬৭১ টাকা আত্মসাত করেন। গত বছর ১২ অক্টোবর তিনি আদালতে মামলা দায়ের করেন। একই বছরের ২৫ ডিসেম্বর সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান ঘটনার সত্যতা পেয়ে এ বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরে আরাফাতের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট