চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভূমি অধিগ্রহণে দালাল চক্র রুখতে মাঠে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ, ২০২৩ | ৭:১৪ অপরাহ্ণ

জেলা প্রশাসন চট্টগ্রামের এল এ শাখা সম্প্রতি কুলগাঁও বাস টার্মিনালের জন্য অধিগৃহীত জমির ক্ষতিপূরণ প্রদানে দালালদের দৌরাত্ম রুখতে প্রকৃত ভূমি মালিকদের সশরীরে আবেদন করার জন্য প্রচারণা চালাচ্ছে। রোববার (১৯ মার্চ) সকাল থেকে জনসচেতনতার জন্য মাঠ পর্যায়ে ৮ ধারার নোটিশ জারি এবং দালাল শ্রেণির ফাঁদে পা না দিতে মাইকিং করেছে জেলা প্রশাসন।

 

এতে মূল মালিকদের পক্ষ থেকে আশানুরুপ সাড়া পাওয়া যায়। মাইকিং এর পর থেকে সার্ভেয়ার, কানুনগো ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তার দাপ্তরিক ফোন নাম্বারে ফোন করে অনেকে আবেদনের প্রক্রিয়া জানতে চান।

 

জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, “প্রকৃত মালিক যেন ক্ষতিপূরণ পান সে বিষয়ে জেলা প্রশাসন সর্বোচ্চ সোচ্চার। প্রয়োজনে ভূমি অধিগ্রহণ শাখার কর্মচারী/কর্মকর্তার সাথে আমি নিজে মাঠে গিয়ে যথাযথ মালিককে ক্ষতিপূরণ চেক হস্তান্তর করব, যেমনটি এর আগেও করেছি। কোন অবস্থাতেই এই দালাল দূর্বৃত্তদের অপপ্রয়াস সফল হতে দেব না”

 

তিনি আরও বলেন “দালাল মুক্ত করতে এক্ষেত্রে প্রকৃত মালিকদের সচেতনতা কামনা করি যেন তারাও কোন দালালের শরণাপন্ন না হন। ইতোমধ্যেই আমরা মাঠ পর্যায়ে অধিগ্রহণকৃত জায়গায় প্রকৃত মালিকদের কাছে ক্ষতিপূরণের চেক হস্তান্তর করেছি এবং এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।”

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট