চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

বাকলিয়ায় হবে মেয়েদের জন্য প্রথম খেলার মাঠ: জেলা প্রশাসক

১৫ মার্চ, ২০২৩ | ৯:১১ অপরাহ্ণ

নগরীর বাকলিয়াতে মেয়েদের জন্য প্রথম খেলার মাঠ নির্মাণের জন্য খাস জমি নির্ধারণের কার্যক্রম শুরু করার এবং দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

বুধবার (১৫ মার্চ) বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থা আয়োজিত প্রশিক্ষনার্থীদের সনদ ও ভাতা বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, দেশের প্রত্যেকটি খাতে নারীদের অবদান ঈর্ষণীয়। তাদের প্রকৃত ক্ষমতায়ন করতে হলে তাদের অর্থনৈতিক স্বাধীনতার উপর আরোও বেশি গুরুত্ব দিতে হবে। তাহলে তারা সামনের দিকে সঠিকভাবে অগ্রসর হতে পারবে। এ জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি দেশ ও জনগণের উন্নয়নের জন্য নারীর ক্ষমতায়নের উপর গুরুত্ব আরোপ করেন এবং অনুষ্ঠানের আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

এ সময় সদর প্রশিক্ষণ কেন্দ্রের ৭টি ট্রেড এর মোট ৩১২ জন নারীকে চেক ও সনদ বিতরণ করা হয়।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি প্রকল্প পরিচালক ও বাংলাদেশ সরকারের যুগ্মসচিব প্রভাষ চন্দ্র রায়, উদ্বোধক জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, জাতীয় মহিলা সংস্থা চট্টগ্রাম শাখার ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সিনিয়র সহকারী কমিশনার সুনন্দা রায়সহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট