চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম বিএনপির ১৩ নেতাকর্মী কারাগারে

নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ, ২০২৩ | ১০:২১ অপরাহ্ণ

চট্টগ্রামে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা মামলায় নগর ও জেলা বিএনপির ১৩ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষে আজ মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে আত্মসমর্পণ করলে জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা।

 

কারাগারে যাওয়া নগর ও জেলার ১৩ বিএনপি নেতাকর্মী হলেন মিরসরাই পৌরসভা বিএনপির আহ্বায়ক মোহাম্মদ মহিউদ্দিন, মিরসরাই উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ওমর শরীফ, মাঈনউদ্দিন লিটন, গিয়াস উদ্দিন, শওকত আকবর সোহাগ, সরওয়ার হোসেন রুবেল, আবদুল আওয়াল চৌধুরী, আলম কমান্ডার, সালেহ আহমদ প্রকাশ সালাহ আহমদ, শহীদুল ইসলাম চৌধুরী প্রকাশ সাঈদ চৌধুরী, বোরহান উদ্দিন সবুজ, মাঈনউদ্দিন মাহমুদ ওরফে মো. মহিউদ্দিন, জাহিদুল আফসার জুয়েল।

জানা গেছে, গত ১৬ জানুয়ারি রাতে কোতোয়ালি থানায় হওয়া মামলায় উচ্চ আদালতের দেওয়া জামিনের মেয়াদ শেষে ১৩ আসামির পক্ষে মঙ্গলবার মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাচ্চু।

 

চলতি বছর ১৬ জানুয়ারি নগরের কাজির দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় সরকারি কাজে বাধা, অগ্নিসংযোগ ও দেশে অস্থিরতা সৃষ্টির অভিযোগে মোট চারটি মামলা দায়ের করে পুলিশ।

 

চার মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন, সদস্যসচিব আবুল হাশেমসহ প্রায় ৬০০ জনকে আসামি করা হয়। এর মধ্যে কোতোয়ালি থানার পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। অপর মামলার বাদী চট্টগ্রাম জেলা পুলিশ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট