চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিপ্লব বড়ুয়ার উপর ক্ষোভ ঝাড়লেন এমপি নদভী

নিজস্ব প্রতিবেদক

১৪ মার্চ, ২০২৩ | ১:১৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার প্রতি প্রকাশ্যে ক্ষোভ ঝাড়লেন সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী। এর মধ্য দিয়ে দুইজনের দীর্ঘদিনের ছাইচাপা দ্বন্দ্ব প্রকাশ্যে রূপ নিয়েছে। এমপি নদভীর দেওয়া ২৪ মিনিট ২৭ সেকেন্ডের বক্তৃতা তাঁর ফেসবুক পেজে আপলোড দেওয়ার পর এটি ব্যাপক ভাইরাল হয়। বক্তৃতায় তিনি এটি শেয়ার করারও আহ্বান জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া বক্তব্যের ভিডিও নিয়ে গতকাল থেকে সরগরম হয়ে উঠেছে রাজনীতির মাঠ। এমপি নদভী তাঁর বক্তব্যে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে ‘কটাক্ষ’ করে কথা বলেন।

এ বিষয়ে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার মন্তব্য জানতে তাঁর মোবাইলে একাধিকবার ফোন করার পরও ফোন ধরেননি।

তবে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান পূর্বকোণকে বলেন, ‘এটি রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত ও কুরুচিপূর্ণ বক্তব্য। দলের পরীক্ষিত ও ত্যাগী নেতাদের অবমূল্যায়ন করলে যা হয়, এটি হচ্ছে তার ফসল।’

গত শুক্রবার সাতকানিয়া সদর ইউনিয়নের চিববাড়ি এমএ মোতালেব কলেজের আইসিটি ভবনের উদ্বোধন করা হয়। ওই উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীকে অতিথি করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে অতিথি না করায় ক্ষেপেছেন এমপি নদভী। তিনি বলেছেন, ওই কলেজ ভবন তার চাহিদাপত্রের (ডিও লেটার) ভিত্তিতে নির্মিত হয়েছে। অথচ উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে আমন্ত্রণ জানানো হয়নি।

পরেরদিন (গত শনিবার) লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এসআই চৌধুরীর স্মরণসভার বক্তব্যের এক পর্যায়ে ক্ষোভ ঝাড়েন তিনি। তিনি বলেন, ‘বিপ্লব বড়ুয়া সাহেব এই ধরনের কর্মপরিধি উদ্বোধন করতে চান, ভবিষ্যতে তাহলে নির্বাচন করেন। এমপি হয়ে আসেন। তারপর উদ্বোধন করেন। আপনি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হয়ে, দপ্তর সম্পাদক হয়ে নিয়মের বাইরে কাজ করতে পারবেন না। এই ধরনের প্রকল্প উদ্বোধনের জন্য ভবিষ্যতে আসতে পারবেন না। আমি সহজ মানুষ নই। আমি প্রধানমন্ত্রীকে সম্মান করি।’

বক্তব্যের এক পর্যায়ে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে ইঙ্গিত করে এমপি নদভী বলেন, ‘এমপি কে হবে, নমিনেশন কে পাবে, এটি হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা-নির্দেশনা। প্রধানমন্ত্রী যাকে দেবেন, সেই নির্বাচন করবে। আমিও হতে পারি, অন্যজনেও হতে পারে।’

নমিনেশনে টাকা খরচের বিষয় তুলে তিনি বলেন, কেউ ১০০ কোটি টাকা খরচ করলে আমি ১ হাজার কোটি টাকা খরচ করব।

উল্লেখ্য, লোহাগাড়া-সাতকানিয়ার ৬টি ইউনিয়ন নিয়ে চট্টগ্রাম-১৫ আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট