চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৪ আগস্ট, ২০১৯ | ৩:১৪ এএম

পূর্বকোণ প্রতিনিধি , রাঙামাটি অফিস

রাঙামাটিতে দুর্বৃত্তের হামলায় ২ পর্যটন কর্মী আহত

রাঙামাটিতে অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় স্থানীয় দুই পর্যটন কর্মী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন ছালেহ ছিদ্দিক শফি (২৮) ও শুভ প্রিয় দেওয়ান (২৭)। গতকাল শুক্রবার বিকালের দিকে রাঙামাটি জেলাধীন বরকল উপজেলার শিলারডাক নামক ঝর্না এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, ওই এলাকায় পাহাড়ি ঝরনা ঘিরে একটি পর্যটন স্পট গড়ে তোলা হয়। এখানে কর্মচারী হিসেবে কাজ করছিলেন ছালেহ ছিদ্দিক শফি ও শুভ প্রিয় দেওয়ান। শুক্রবার বিকালে একটি ইঞ্জিনবোটযোগে পর্যটক বেশে সেখানে যায় ২০-২২ জনের একদল দুর্বৃত্ত। তারা এ সময় বিনামূল্যে টিকিট দাবি করে। এ সময় পরিস্থিতি অনুধাবন করে পর্যটন কর্মীরা তাদের বিনা মূল্যে ঝর্না এলাকায় ব্যবহারের সুযোগ দিতে রাজি হন। তা সত্বেও ওই দুই জনের ওপর অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় পর্যটন স্পট পরিচালনার জন্য নির্মিত টিকেট কাউন্টার কাম দোকান ভাঙচুর ও লুটপাট চালানো হয় বলে অভিযোগ করা হয়। দুর্বৃত্তদের রড ও ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত হন ছালেহ ছিদ্দিক ও শুভপ্রিয়। পরে স্থানীয়রা উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় দুই জনকে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করেন।

তাৎক্ষণিক হামলাকারীদের চিহ্নিত করা না গেলেও আহত শুভপ্রিয় চাকমা বলেন, পর্যটক বেশে ২০-২২ জনের দুর্বৃত্ত গিয়ে বিনামূল্যে টিকিট চায়। আমরা প্রথমে টাকা লাগবে বললে পরে বিনা টাকায় ঝর্না ব্যবহারের সুযোগ দিই, কিন্তু কোনো কিছু বুঝে ওঠার আগেই আমাদেরকে রড ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা।

তবে ঘটনার বিস্তারিত জানা নেই উল্লেখ করে রাঙ্গামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহিদুল হক রনি বলেন, বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ পেলে দুস্কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বরকলের সুবলং পুলিশ ফাঁড়ির কর্তব্যরত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, খবর পেয়ে পুলিশের একটি দল নিয়ে ঘটনাস্থল গিয়েছি। কিন্তু তার আগেই আহতদের উদ্ধার করে হাসপাতাল পাঠিয়েছেন বলে জানান স্থানীয়রা। তখন দুর্বৃত্তরাও অবস্থান ত্যাগ করে।

The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট