চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মোছলেম উদ্দিনের শোকপ্রস্তাব পরিবারের কাছে হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক

৮ মার্চ, ২০২৩ | ১:৩২ অপরাহ্ণ

সম্প্রতি প্রয়াত চট্টগ্রাম-৮ আসনের সাংসদ ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোছলেম উদ্দিন আহমদের শোকপ্রস্তাব তাঁর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

মঙ্গলবার (৭ মার্চ) এ শোকপ্রস্তাব হস্তান্তর করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। শোক প্রস্তাব গ্রহণ করেন মরুহুমের সহধর্মিণী শিরিন আহমদ।

উল্লেখ্য, দীর্ঘদিন ক্যান্সারের সাথে যুদ্ধ করে গত ৬ ফেব্রুয়ারি ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাংসদ মোছলেম উদ্দিন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তার মৃত্যুতে একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশনের ২৩ তম কার্য দিবসে স্পিকার কর্তৃক উত্থাপিত শোক প্রস্তাবটি সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

 

মোছলেম উদ্দিন আহমদ এমপি ১৯৪৮ সালের ১ জুলাই চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মোশারফ উদ্দিন আহমদ ও মাতার নাম রওশন আরা বেগম।

 

মোছলেম উদ্দিন আহমদ একাদশ জাতীয় সংসদের চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০ জানুয়ারি ২০২০ সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন। একাদশ জাতীয় সংসদে তিনি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্বপালন করেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট