চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কনস্টেবল নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে কক্সবাজারে আটক ২

কক্সবাজার সংবাদদাতা

৬ মার্চ, ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে প্রতারক চক্রের সেকেন্ড ইন কমান্ডসহ ২ জনকে আটক করে পুলিশ। সোমবার (৬ মার্চ) সকালে কক্সবাজার মডেল হাই স্কুল পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত টিআরসি লিখিত পরীক্ষার আগেই তারা আটক হন। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রফিকুল ইসলাম।

 

তিনি জানান, লিখিত পরীক্ষায় হারুন অর রশীদ নামের এক পরীক্ষার্থীর বদলে তানজিম উদ্দিন তাহের বাবলা (২০) সোমবার সকাল ১০ টায় পরীক্ষার হলে প্রবেশ করার সময় আটক করা হয়। বাবলা কুতুবদিয়া উপজেলার লেমশীখালী ইউনিয়নের হাবীব হাজির পাড়া এলাকার আবু তাহেরের ছেলে। পরবর্তীতে তাকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অপর সদস্য একরাম হোসেন (২৪) কে কক্সবাজার শহরের আল-হেরা হোটেলের ৩২৫ নং কক্ষ থেকে আটক করা হয়। একরাম লেমশীখালীর ছাবের আহমদের ছেলে। এ সময় তার কাছ থেকে টিআরসি পরীক্ষার্থী হারুন অর রশীদ রোল ৭১১০১৩০ এর অপর একখানা প্রবেশপত্র ও নগদ ৫০ হাজার টাকাসহ বাবলার ১টি মোবাইল, অন্য একজন প্রক্সি পরীক্ষার্থী মিরাজের ১টিসহ ৩টি মোবাইল ফোন এবং বিভিন্ন কাগজপত্রাদি উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

 

এসময় চক্রের মূল হোতা আটক একরাম হোসেনের সহোদর বড় ভাই সাইফুল ইসলাম ওরফে সায়েম, প্রক্সি পরীক্ষার্থী মিরাজ ও পলাতক পরীক্ষার্থী হারুন অর রশীদসহ চক্রের অন্য সদস্যরা পালিয়ে যায়। চক্রের মূল হোতা সাইফুল ইসলাম ওরফে সায়েম তার সহোদর ভাই একরাম হোসেন গং দীর্ঘদিন যাবৎ পুলিশ বাহিনীসহ বিভিন্ন সরকারি নিয়োগ পরীক্ষায় ফটোশপের মাধ্যমে ছবি ও স্বাক্ষর এবং নিয়োগকারী কর্তৃপক্ষের স্বাক্ষর জাল করে জালজালিয়াতি করে আসছে।

 

এছাড়া কিছু বিপদগামী কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রক্সি পরীক্ষার্থী হিসেবে ব্যবহার করে আর্থিক ফায়দা লুটছে বলে জানান পুলিশ। আটক ও পলাতক আসামিদের বিরুদ্ধে পুলিশের আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

 

পূর্বকোণ/আরাফাত/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট