চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হাইড্রোলিক হর্ণ ব্যবহারের দায়ে ৪ গাড়ি চালককে মামলা

নিজস্ব প্রতিবেদক

৬ মার্চ, ২০২৩ | ৮:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের অভিযানে চার যানবাহনের হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়েছে।  হাইড্রোলিক হর্ণ ব্যবহার করে শব্দ দূষণের দায়ে এসব গাড়ির মালিকের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এসময় গাড়ির কাগজপত্র ঠিক না থাকায় আরও চার যানবাহন আটক করা হয়েছে।  

 

সোমবার (৬ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর ওয়াসা মোড়ে এই অভিযান চালানো হয়। সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিনের নেতৃত্বে ও পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হোযাইফাহ সরকারের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

 

ট্রাফিক-দক্ষিণ বিভাগের (টিআই-প্রশাসন) অনিল বিকাশ চাকমা জানান, সড়ক নিরাপত্তা, সড়কে শৃঙ্খলা ও ট্রাফিক নিয়মাবলী বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ২ মার্চ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে ট্রাফিক পক্ষ-২০২৩। এরই অংশ হিসেবে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উদ্যোগে টানা কর্মসূচির ৫ম দিন আজ অতিরিক্ত শব্দ দূষণ প্রতিরোধে হাইড্রোলিক হর্ণ ব্যবহার নিষিদ্ধ ও পরিবেশ দূষণকারী কালো ধোঁয়া নির্গমন বিরোধী অভিযান পরিচালনা করা হয়।

 

একইসাথে ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনাসহ এই কার্যক্রম সফল করার লক্ষ্যে যাত্রী, চালক ও পথচারীদের মাঝে লিফলেট বিতরণ ও মাইকিংয়ের মাধ্যমে ট্রাফিক সচেতনতা বিষয়ে প্রচার-প্রচারণা চালানো হয়। অভিযানে চারটি যানবাহন আটক করা হয় ও চারটি যানবাহনের হাইড্রোলিক হর্ণ জব্দ করে মামলা দেয়া হয়েছে। 

 

অভিযানে উপস্থিত ছিলেন, চকবাজারের ট্রাফিক ইন্সপেক্টর মো. মনিরুজ্জামান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মঈনুদ্দিন ফয়সল, সার্জেন্ট পুলক দেব, সার্জেন্ট ইমরান আলী, সার্জেন্ট শামীমা আকতার, এটিএসআই মো. আব্দুল আহাদ, বিএনসিসি ও স্কাউটস্ দলের সদস্যরা। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট