চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পুলিশ-র‌্যাব-সেনা কর্মকর্তা পরিচয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিতো মিজানুর

নিজস্ব প্রতিবেদক

৫ মার্চ, ২০২৩ | ৪:১৩ অপরাহ্ণ

পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তার পরিচয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার প্রলোভনে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান মিজানুর রহমানকে (২৫) আটক করেছে র‌্যাব।

 

আটক মিজানুর ‍রহমান বাঁশখালী উপজেলার পূর্ব চাম্বল এলাকার শফিকুর রহমানের ছেলে।

 

শনিবার (৩ মার্চ) রাত পৌনে ৮টায় নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা থেকে তাকে আটক করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি জানান, ৫ মাস পূর্বে মিজানুরের সঙ্গে নাজমুলের (ছদ্মনাম) পরিচয় হয়। পরিচয়ের পর মিজানুরের সাথে সু-সম্পর্ক গড়ে উঠে। মিজানুর দুবাই থেকে আসার সময় নাজমুল তার পরিবারের জন্য একটি ল্যাপটপ, একটি আইফোন, দুটি স্বর্ণের বার, ৩০০ গ্রাম জুয়েলারি পাঠান। যার আনুমানিক মূল্য ২২ লাখ সাড়ে ৪৭ হাজার টাকা। কিন্তু মিজান জিনিসগুলো তার পরিবারের কাছে না পৌঁছালে দুবাই থেকে তিনি মিজানের সাথে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। মিজানের বাবা-মা বলেন, তার ছেলে কেন এই ধরনের কাজ করবে, সে তো র‌্যাবে চাকরি করে। তিনি বিষয়টি তখন স্থানীয় ইউপি চেয়ারম্যান ও সদস্যকে অবহিত করেন।

 

তিনি আরও বলেন, গত ১৯ ফেব্রুয়ারি তিনি দেশে এসে মিজানুরকে খোঁজাখুঁজি শুরু করেন। এক পর্যায়ে গতকাল ৩ মার্চ নগরীর চান্দগাঁও এলাকায় মিজানকে দেখেতে পান। এরপর তিনি তার আরও দুই বন্ধুকে নিয়ে মিজানুরের কাছে গিয়ে জিনিসগুলোর কথা জানতে চাইলে মিজান নিজেকে র‌্যাবের পরিচয় দেয়। পকেট থেকে আইডি কার্ড ও কোমড় থেকে একটি খেলনার পিস্তল বের করে বলেন, আমার কাছে মালামাল চাইলে তোমাকে জানে মেরে ফেলব। পরে ভুক্তভোগী বিষয়টি আমাদের অবহিত করেন। বিষয়টি জানতে পেরে গতকাল শনিবার রাত পৌনে ৮টায় নগরীর চান্দগাঁও আবাসিক এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক মিজানুর দীর্ঘদিন পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর মিথ্যা পরিচয় দিয়ে মানুষকে প্রতারিত করে মূল্যবান জামানত টাকা-পয়সা, স্বণালংকার, মোবাইল ও ল্যাপটপ ইত্যাদি আত্মসাৎ করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়। তার মোবাইলে একটি টিকটিক একাউন্ট রয়েছে। যেটিতে পুলিশ, র‌্যাব ও সেনাবাহিনীর সাদৃশ্য পোষাক পরা ছবি রয়েছে। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট