চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সুরাঙ্গনা সঙ্গীতালয়ের সংবর্ধনা, বার্ষিক পুরস্কার ও সনদপত্র প্রদান

বিজ্ঞপ্তি

৪ মার্চ, ২০২৩ | ১২:৪৪ অপরাহ্ণ

গানের স্কুল সুরাঙ্গনা সঙ্গীতালয়ের সংবর্ধনা, বার্ষিক পুরস্কার ও সনদপত্র প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩ মার্চ) সন্ধ্যায় নগরীর সদরঘাটের চট্টগ্রাম স্কলারাস স্কুলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক বিশ্বজিৎ চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন এডেশান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজর ব্যবস্থাপনা পরিচালক শ্রী তিনকড়ি চক্রবর্তী।

বিশেষ অতিথি ছিলেন কালের কণ্ঠের ব্যুরো চীফ মুস্তফা নঈম, তৃষিত চৌধুরী এফসিএ, সাংবাদিক স্বরূপ ভট্টাচার্য, সাংবাদিক জাহেদ মোতালেব, ব্যবসায়ী হারুণর রশিদ, চিত্রশিল্পী তপন চক্রবর্তী, কবি আবু মুসা চৌধুরী, শিক্ষক বাবুল কুমার দে, ডা. ঝুমা চৌধুরী প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন, স্কুলের পরিচালক ওস্তাদ পুরবী চক্রবর্তী। অনুষ্ঠান সঞ্চালনা করেন নজরুল সংগীত শিল্পী মিথুন চক্রবর্তী।

প্রধান অতিথি বলেন, ‘গান মানুষকে মানবিক করে। গান একটা শক্তি। যে মানুষ এক লাইন গানও জানে না তিনি পরিপূর্ণ মানুষ হতে পারেন না। তাই ছোট থেকে গানের শিক্ষা নিলে মানুষ আরও মানবিক হয়ে উঠবে।’

তিনি সংস্কৃতি চর্চার উপর জোর দেয়ার আহবান জানিয়ে বলেন, বাংলাদেশ সংস্কৃতিতে সমৃদ্ধ। গানের মাধ্যমে আমাদের সংস্কৃতিকে বাঁচিয়ে রাখতে হবে। তিনি সুন্দর অনুষ্ঠানের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন, পিঙ্কি রুদ্র, পন্থি দাশ, অনন্যা বনিক, অহনা চৌধুরী, অবন্তিকা, অংকিতা, অদিত্রি, প্রিয়ন্তি, ঋষিকা , অর্নিষা, অন্নেষা, শ্রেয়া সস্তিকা, দেবাক্ষি, অনিকা প্রমুখ। নৃত্য পরিবেশন করেন, ত্রিধা চক্রবর্তী, অপরাজিতা ঘোষ, অদ্বিতীয়া মল্লিক, শ্রেয়া দে। স্কুলের শিক্ষাথীদের সনদপত্র ও ক্রেস্ট প্রদানের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট