চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সীতাকুণ্ডে বিস্ফোরণ: আগুন নিয়ন্ত্রণে, ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক

৪ মার্চ, ২০২৩ | ৮:৩১ অপরাহ্ণ

সীতাকণ্ডে বিস্ফোরণের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিটের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন।

 

এদিকে এ ঘটনার কারণ খতিয়ে দেখতে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। পাশাপাশি চিকিৎসা সহায়তারও ঘোষণা দেওয়া হয়েছে।

 

তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে চট্টগ্রাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে। অন্যান্যরা হলেন- সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার, সীতাকুণ্ডের সহকারী কমিশনার (ভূমি), পুলিশ সুপারের প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিনিধি ও বিস্ফোরক পরিদপ্তর এর প্রতিনিধি।

 

কমিটিকে পাঁচ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল  করতে বলা হয়েছ।

 

শনিবার (৪ মার্চ) বিকেল ৪টায় সীতাকুণ্ডের কদমসুল এলাকায় অবস্থিত ‘সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেড’ নামের প্ল্যান্টে এ বিস্ফোরণ ঘটে।

 

এ ঘটনায় ছয়জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

ঘটনাস্থল পরিদর্শন করে তিনি সাংবাদিকদের বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এতে ফায়ার সার্ভিসের কর্মকর্তাও থাকবেন।

 

আহতদের বেশিরভাগকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের চিকিৎসার খবর নিতে সন্ধ্যায় সেখানে যান জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর মো. তৌহিদুল ইসলাম।

 

তিনি সাংবাদিকদের বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। “আহতদের চিকিৎসার সব খরচ ও ওষুধ দেওয়া হবে।”

 

জানা গেছে, বিস্ফোরণের মাত্রা এতটাই তীব্র ছিল যে এর ফলে দুর্ঘটনাস্থল থেকে উড়ে যাওয়া প্ল্যান্টের একটি লোহার টুকরার আঘাতে আধা কিলোমিটার দূরে এক ব্যক্তি নিহত হন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট