চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

`বিদ্যুৎ সেক্টরে সরকারের দুর্নীতির মাশুল দিতে হচ্ছে জনগণকে’

নিজস্ব প্রতিবেদক

২ মার্চ, ২০২৩ | ৮:১০ অপরাহ্ণ

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান অবৈধ সরকার ক্ষমতায় আসার পর থেকে মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রসহ গ্যাস-বিদ্যুতের দাম বাড়াচ্ছে। মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) আবারো বিদ্যুতের দাম ৫℅ বাড়ানো হয়েছে। গণবিরোধী এই সরকার গত দুই মাসে বিদ্যুতের দাম তিনবার বাড়িয়েছে।

এ অবস্থা থেকে উত্তরণে তৃণমূল পর্যায়ের নেতাদের ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনকে আরও জোরদার করার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২ মার্চ) বিকালে কদমতলী মোড়ে সদরঘাট থানা ও সুপারিওয়ালা পাড়ায় ডবলমুরিং থানা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আগামী ৪ মার্চের কেন্দ্রীয় বিএনপি ঘোষিত চট্টগ্রাম নগরীর থানায়-থানায় পদযাত্রা কর্মসূচি সফল করার লক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

মাহবুবের রহমান শামীম বলেন, সরকারের ব্যর্থতা, দুর্নীতি, লুটপাট ও অব্যবস্থাপনা কারণে এমনিতেই জনগণ চরম দুর্ভোগে রয়েছে। এরমধ্যে দফায়-দফায় বিদ্যুতের দাম বাড়ানোয় অর্থনীতিতে একটা নেতিবাচক প্রভাব পড়ছে। কলকারখানার উৎপাদন ব্যয় বাড়ছে। মানুষের জীবনযাত্রার ওপর চাপ পড়ছে। দুর্নীতির ব্যয় মেটাতেই এখন জনগণের পকেট থেকে টাকা কেটে নিচ্ছে সরকার। বিদ্যুৎ সেক্টরে সরকারের দুর্নীতির মাশুল দিতে হচ্ছে জনগণকে।

এতে প্রধান বক্তার বক্তব্যে চট্টগাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সরকারের ভুলনীতির ফলে দেশের অর্থনীতিতে এবং জনজীবনে তীব্র সংকট চলছে। চাল, ডাল, তেল, চিনিসহ সব দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। জনগণের জীবনযাত্রার ব্যয় লাগামহীনভাবে বৃদ্ধি পাচ্ছে। মানুষ কাজ হারিয়ে বেকার হচ্ছে। তখন সরকারের বিদ্যুতের মূল্যবৃদ্ধির এই তুঘলকি সিদ্ধান্ত মড়ার উপর খাঁড়ার ঘা। তিনি আগামী শনিবার চট্টগ্রামে প্রতিটি থানায় থানায় পদযাত্রা কর্মসূচি সফল করার জন্য নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

ডবলমুরিং থানা বিএনপির সভাপতি, সাবেক কাউন্সিলর মো. সেকান্দর ও সদরঘাট থানা বিএনপির সভাপতি হাজী মো. সালাউদ্দিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাজী বাদশা মিয়া ও কায়সার বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, ইয়াছিন চৌধুরী লিটন, আহবায়ক কমিটির সদস্য জয়নাল আবেদীন জিয়া, নিয়াজ মো. খান।

বক্তব্য রাখেন মহানগর বিএনপি নেতা মশিয়ুল আলম স্বপন, মো. আলী, ইকবাল হোসেন, মোস্তাফিজুর রহমান ভুলু, এম এ হাশেম, থানা বিএনপির সিনিয়ন সহ-সভাপতি শামসুল আলম, খুরশিদ আলম, মো. ইলিয়াস, সিনিয়র যুগ্ম সম্পাদক জাহেদ হোসেন, আবদুর রহিম, বাদল, জাহেদুল ইসলাম, ওয়ার্ড বিএনপির সভাপতি জামাল উদ্দিন জসিম, হাজী মো. মহসিন, ফয়েজুল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক প্রমুখ।

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট