চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাউথ এশিয়ান স্কুলে বার্ষিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

অনলাইন ডেস্ক

২৫ ফেব্রুয়ারি, ২০২৩ | ১০:০৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর প্রথম ও পূর্ণাঙ্গ ডিজিটাল বিদ্যাপীঠ খ্যাত সাউথ এশিয়ান স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম কলেজের প্যারেড মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক (কলেজ) ড. গাজী গোলাম মাওলা, বিশেষ অতিথি টিচার্স ট্রেনিং কলেজের শিক্ষক প্রশিক্ষক ড. মীর আবু সালেহ শামসুদ্দিন শিশির, স্কুল পরিচালনা পরিষদের সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী আনজুমান আরা বেগম, মোহাম্মদ আশরাফুল ইসলাম, মো. নাজিমউদ্দিন।

প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ লকিতুল্লাহর সভাপতিত্বে সার্বিক সমন্বয়ে ছিলেন সহকারী প্রধান শিক্ষক মো. সালেহউদ্দিন।

প্রধান অতিথি ড. গাজী গোলাম মাওলা বলেন, ‘শিশুদের মানসিক বিকাশে শরীরচর্চা ও খেলাধুলা বিশেষ ভূমিকা রাখে। খেলার এই মাঠ থেকেই শিশুরা আহরণ করে নেতৃত্ব, সহমর্মিতা ও শৃঙ্খলার মত মানবিক গুণাবলি।’ তাই শিশুদের খেলাধুলা করার সুযোগ করে দেয়ার জন্য অভিভাবকদের প্রতি তিনি আহ্বান জানান।

ড. মীর আবু সালেহ শামসুদ্দিন বলেন, ‘খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীর যে মানসিক বিকাশ ঘটে তাই তার লেখাপড়ার অগ্রগতিকে ত্বরান্বিত করে। খেলাধুলা শিক্ষার অপরিহার্য অঙ্গ। শিক্ষার্থীর দেহ-মন উভয়ই উপযুক্ত রূপে গঠিত হতে পারে খেলাধুলার মাধ্যমে।

এর আগে প্রথম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত বিভিন্ন বিভাগে ৫০ ও ১০০ মিটার দৌড়, বিস্কুট দৌঁড়, মার্বেল দৌঁড়, ভারসাম্য দৌঁড়, সুঁইসুতা দৌঁড়, মোরগ খেলা, দড়ি লাফ, গোলক নিক্ষেপ, হাই জাম্প, লং জাম্প ইত্যাদি বিভিন্ন খেলায় অংশগ্রহণ করে ক্ষুদে ক্রীড়াবিদরা। সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ছিলো যেমন খুশি তেমন সাজো। সবশেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট