চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৩ আগস্ট, ২০১৯ | ১:৫৩ এএম

নিজস্ব সংবাদদাতা

চবি কর্মচারী নিয়োগে অনিয়ম

সাবেক প্রক্টর, ডিনসহ ৯ শিক্ষক ও ৩ কর্মকর্তার বক্তব্য গ্রহণ দুদক’র

হ চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তৃতীয় ও চতুর্থ শ্রেণির ১৪২ কর্মচারী নিয়োগে অনিয়ম তদন্তের শেষদিনে দুর্নীতি দমন কমিশনে নিজেদের বক্তব্য পেশ করেছেন সাবেক প্রক্টর, ডিনসহ নয় শিক্ষক ও তিন কর্মকর্তা। গতকাল (বৃহস্পতিবার) সকাল ১১টায় দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ বক্তব্য গ্রহণ করা হয়। এ ব্যাপারে দুদক কর্মকর্তা মো. ফখরুল ইসলাম পূর্বকোণকে বলেন, অনিয়মের বিষয়টি খতিয়ে দেখতে ৪ দিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষকসহ কর্মচারীদের বক্তব্য গ্রহণ করা হয়েছে। যেহেতু এটি চলমান প্রক্রিয়া, তাই এ ব্যাপারে এখই কোন মন্তব্য করছি না।
অনিয়মের কোন প্রমাণ পেয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, সেটা এখই বলার সময় আসেনি। আমাদের কাছে আরো তালিকা রয়েছে এবং আরো কিছু কাজও বাকি রয়েছে। সব শেষ হলে তখনই বলতে পারবো। এসময় তিনি পরবর্তী তালিকার বিষয়ে আগামী সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন বলেও জানান।
এর আগে গত ২৩ জুলাই দুদকের চট্টগ্রাম জেলা সমন্বয় ১-এর তদন্তকারী কর্মকর্তা ফখরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি চবি রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়। যেখানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তৎকালীন প্রশাসনের বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম ও বিধিবহির্ভূত নিয়োগের অভিযোগ আনা হয়। পরে প্রথম দফায় ১৯ আগস্ট ১২ জন, ২০ আগস্ট অপর ১২ জন ও ২১ আগস্ট অবশিষ্ট ১১ জন এবং ২২ আগস্ট ১২ শিক্ষক ও কর্মকর্তাকে বক্তব্য প্রদানের জন্য ডাকা হয়েছে।

The Post Viewed By: 968 People

সম্পর্কিত পোস্ট