চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

কাস্টমস হাউসে অনুপ্রবেশ : দুই যুবক ফের একদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:১৬ অপরাহ্ণ

চট্টগ্রাম কাস্টমস হাউসের অপারেশনাল ম্যানেজারের কক্ষে অনুপ্রবেশের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দুই যুবকের ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

তারা হলেন- পটুয়াখালী জেলার কলাপাড়া খেপুপাড়া এলাকার আলী আহমেদের ছেলে মো. মেহেদী হাসান ওরফে রায়হান (২৯) ও ফেনী সদর উপজেলার নৈরাজপুর জামাল মেম্বার বাড়ির খায়েজ আহমেদ (২৯)।

 

রবিবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবদুল হালিমের আদালত এ আদেশ দেন।

 

বিষয়টি নিশ্চিত করেছেন বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম। তিনি জানান, প্রথম দফায় দুই দিনের রিমান্ডে কোনো তথ্য না পাওয়ায় তাদের পুনরায় ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আজ (রবিবার) শুনানি শেষে আদালত তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

 

তিনি আরও জানান, এই মামলায় শুরুতে আমি তদন্ত করেছিলাম। এখন থেকে মামলাটি তদন্ত করবেন বন্দর জোনের সহকারী কমিশনার মাহমুদুল হাসান। আজকে আমি ওনাকে ডকেট বুঝিয়ে দিয়েছি।

 

চট্টগ্রাম কাস্টমসে অপারেশনাল ম্যানেজারের কক্ষে দুই যুবকের অনুপ্রবেশের ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে কাস্টমস কর্তৃপক্ষ। এই মামলায় দুই দিনের রিমান্ডে এনে অভিযুক্তদের মুখ দিয়ে কোনো তথ্য বের করতে পারেনি পুলিশ। এজন্য পুনরায় রিমান্ড আবেদন করা হয়। যার শুনানি শেষে একদিনের রিমান্ড মঞ্জুর করা হয় আজ।

 

কাস্টমস সূত্র জানায়, গত ৪ ফেব্রুয়ারি সকাল ৭টার দিকে চট্টগ্রাম কাস্টমস হাউসে দুই যুবক অনুপ্রবেশ করেন। তাদের একজন কাস্টমস হাউসের নিচতলায় আমদানি-রপ্তানি সংক্রান্ত সফটওয়্যারের কার্যক্রমের দায়িত্বপ্রাপ্ত অপারেশনাল ম্যানেজারের কক্ষে ঢুকে পড়েন। এ কক্ষের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হলেন ডেপুটি কমিশনার নুরুন নাহার লিলি। অভিযুক্তদের অন্যজন কক্ষের বাইরে থেকে পাহাড়া দেন। পরে দায়িত্বরত আনসার সদস্যদের সহায়তায় দুই যুবককে আটক করেন কাস্টমস কর্মকর্তারা। আটকের পর অভিযুক্তরা জানান, তারা ঢাকা থেকে মোটরসাইকেলযোগে চট্টগ্রাম এসে কাস্টমস হাউসে ঢুকে পড়েছে। তবে কী কারণে কাস্টম হাউসে এসেছে তার সন্তোষজনক কোনো উত্তর দিতে পারেনি অভিযুক্তরা।

 

পুলিশ সূত্র জানায়, আসামি মেহেদী ও খায়েজের বিরুদ্ধে চট্টগ্রাম নগরের বন্দর থানায় দুটি চুরি মামলা রয়েছে। এছাড়াও মেহেদীর বিরুদ্ধে খুলশী থানায় চোরাই মালামাল বেচাকেনার অভিযোগে একটি এবং হালিশহর থানায় একটি মাদকের মামলা রয়েছে। আসামি খায়েজের বিরুদ্ধেও খুলশী থানায় একটি মাদকের মামলা রয়েছে।

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট