চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৩ আগস্ট, ২০১৯ | ১:৪০ এএম

নিজস্ব সংবাদদাতা হ চবি

বড় দিঘির পাড়ে শিক্ষক বাস দুর্ঘটনা

চবি’র শিক্ষকসহ বাসের চালক, হেলপার আহত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষকদের বহনকারী একটি বাস দুর্ঘটনার কবলে পড়েছে। গতকাল (বৃহস্পতিবার) দুপুর আড়াইটার দিকে অক্সিজেন-হাটহাজারী সড়কের বড় দিঘিরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন শিক্ষকসহ বাসের চালক ও হেলপার আহত হয়েছেন বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একটি বাস বড়দিঘির পাড় এলাকায় দুর্ঘটনার কবলে পড়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক, গাড়ির চালক ও হেলপার আহত হয়েছেন। তবে এদের মধ্যে দুই শিক্ষকের আঘাত গুরুতর হওয়ায় তাদের নগরীর বিভিন্ন ক্লিনিকে ভর্তি করানো হয়েছে। এছাড়া বাসের চালক ও হেলপার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়েলিটি বিভাগে ভর্তি রয়েছে। বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তর সূত্রে জানা গেছে, দুপুর দেড়টার দিকে দুই নং রুটের শিক্ষক বাসটি বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষকদের নিয়ে শহরের

উদ্দেশ্যে যাত্রা করে। বাসটি বড় দিঘিরপাড় এলাকায় পৌঁছালে এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে সড়ক ডিভাইডারের ওপর উঠে যায়। এতে বাসের ভিতরে থাকা মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শওকতুল মেহের, মাইক্রোবায়োলজির অধ্যাপক ড. ওয়াহিদা সুমিসহ বেশ কয়েকজন শিক্ষক ও বাসচালক আফছার উদ্দিন ও হেলপার সুকুমার আহত হন। পরে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে আসা অপর আরেকটি বাসে করে আহতদের প্রথমে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তবে অধ্যাপক ড. শওকতুল মেহের ও অধ্যাপক ড. ওয়াহিদা সুমির আঘাত গুরুতর হওয়ায় তাদের নগরীর বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ভর্তি করানো হয়।

দুর্ঘটনার শিকার বাসের ক্ষয়ক্ষতির ব্যাপারে জানতে চবি পরিবহন দপ্তরের ডেপুটি রেজিস্ট্রার মো. আবু তাহেরের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বাসটি ঘটনাস্থল থেকে উদ্ধার করে আনা হয়েছে মাত্র। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নিরুপণ করা হয়নি।

The Post Viewed By: 177 People

সম্পর্কিত পোস্ট