চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

২৩ আগস্ট, ২০১৯ | ১:২০ পূর্বাহ্ণ

নগরীতে ছায়া জাতিসংঘ সম্মেলন প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের

নগরীর স্বনামখ্যাত ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের আয়োজনে গতকাল ২২ আগস্ট থেকে শুরু হয়েছে তিনদিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেলন। চট্টগ্রাম ক্লাবের অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন স্কুল অধ্যক্ষ লে. কর্নেল (অব.) মো. জিয়াউদ্দিন আহমেদ বীরউত্তম। দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর এবং দৈনিক পূর্বকোণের সিনিয়র সাব-এডিটর ডেইজী মওদুদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সাংবাদিক হাসান আকবর তাঁর বক্তব্যে উপস্থিত শিক্ষার্থীদের বহির্বিশে^ দেশের ভাবমূর্তি রক্ষায় অবদান রাখার জন্য আহ্বান জানান। মানবিক গুণাবলী এবং যোগ্য নেতৃত্ব তৈরিতে এ সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা করেন। সাংবাদিক ডেইজী মওদুদ বলেন, শিক্ষার্থীদের উত্তম চারিত্রিক বৈশিষ্ট্য ও দৃঢ় ব্যক্তিত্ব গঠনে প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুল যথাযথ ভূমিকা রাখছে। তিনি আশা করেন মানবকল্যাণে আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।
প্রেসিডেন্সি ইন্টারন্যাশনাল স্কুলের মিডল ক্যাম্পাসে দেশের বিভিন্ন স্কুল-কলেজের প্রায় ৩০০ জন ডেলিগেটসের অংশগ্রহণে এ সম্মেলন চলবে আগামীকাল ২৪ আগস্ট পর্যন্ত। এ সম্মেলন মূলত জাতিসংঘ অধিবেশনের একটি প্রতীকী উপস্থাপনা, যেখানে শিক্ষার্থীরা হাজির হয় একেকজন কূটনীতিকের ভূমিকায়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ই.ইউ.এম ইনতেখাব, উপাধ্যক্ষ ফিরোজ চৌধুরী, স্কুল হেড মোহাম্মদ জসীম উদ্দিন, সেক্রেটারি জেনারেল মানসিব মোক্তাদির প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি

The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট