চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে পাহাড় কাটার অভিযোগে গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৯:১৯ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানাধীন এলাকায় পাহাড় কাটার দায়ে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে দুটি লোহার তৈরি শাবল, কোদাল, করাত, জমি পরিমাপের ফিতা ট্যাপ, লোহার তৈরি দাসহ পাহাড় কাটার সরঞ্জাম।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) শাপলা আবাসিক এলাকার গ্যাস লাইন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- আকবরশাহ থানা এলাকার কৈবল্যধাম আশ্রম রোডের জনতা কলোনির মো. আবুল হোসেনের ছেলে মো. আনোয়ার আজিম প্রকাশ রাজু (৩৪), শাপলা আবাসিক এলাকার মনছুর আহম্মদের ছেলে মো. এরশাদ হোসেন (৫২), একই এলাকার মো. ভুলুর ছেলে মো. ইউসুফ (২৯), একই এলাকার মৃত নুরু হোসেনের ছেলে মো. বাবুল (৫০), একই এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে মো. রফিকুল ইসলাম (৩৮), একই এলাকার মো. রাসেদের ছেলে মো. আরমান উদ্দিন (১৯), একই এলাকার শফি উল্ল্যাহ’র ছেলে মো. জহির উদ্দিন (৪১) এবং মৃত আবুল হোসেনের ছেলে মো. নুরুল ইসলাম (৩৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালী উদ্দিন আকবর।

পূর্বকোণ অনলাইনকে তিনি বলেন, অবৈধভাবে টিন দিয়ে পাহাড় ঘেরাও করেছিল চক্রটি। আর তার ভেতর চলছিল পাহাড়া কাটার মহাযজ্ঞ। আমরা সেখানে অভিযান চালাই, তবে তারা পাহাড় কাটার বৈধ কোন অনুমোদন সংক্রান্ত কাগজপত্র দেখাতে পারেনি। তাই ঘটনাস্থল থেকে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুটি লোহার তৈরি শাবল, কোদাল, করাত, জমি পরিমাপের ফিতা ট্যাপ, লোহার তৈরি দাসহ পাহাড় কাটার সরঞ্জাম। তবে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় ৪ থেকে ৫ জন।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, মো. আনোয়ার আজিম ও মো. এরশাদ হোসেনের নেতৃত্বে ও নির্দেশে ইমারত নির্মাণের জন্য প্রায় ২ একর জায়গার পাহাড়টি তারা কাটছিল।

ওসি ওয়ালী উদ্দিন আকবর বলেন, তাদের বিরুদ্ধে আকবরশাহ থানায় মামলা দায়ের করা হয়েছে।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট