চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে চাকমা রুবেল গ্রুপের প্রধানসহ গ্রেপ্তার ৭

নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি, ২০২৩ | ৩:২৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানাধীন পলোগ্রাউন্ড স্কুলের সামনে থেকে চাকমা রুবেল গ্রুপের প্রধান চাকমা রুবেলসহ ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সাতটি টিপছোরা উদ্ধার করা হয়।

 

গ্রেপ্তারকৃতরা হলো- মো. রুবেল প্রকাশ চাকমা রুবেল (৩২), মো. আল-আমিন (৩০), রমজান হোসেন রুবেল প্রকাশ দাইত্ত্যা রুবেল (৩২), শাহাদাৎ হোসেন বাবু (৩০), মো. বাদশাহ (২৮), দ্বীন ইসলাম প্রকাশ মুন্না (৩১) ও মনির হোসেন (৩৮)।

 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত সোয়া ১০টায় তাদের গ্রেপ্তার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির। তিনি বলেন, পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে পথচারীদের কাছ থেকে ডাকাতি করার জন্য কিছু লোক অপেক্ষা করছে- এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় চাকমা রুবেল গ্রুপের প্রধান চাকমা রুবেলসহ ৭ জনকে গ্রেপ্তার করা হয়। অভিযানের সময় কৌশলে আরও দুই-তিনজন আসামি পালিয়ে গেছে।

 

জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা গভীর রাতের বাসগুলোতে ঘরমুখী যাত্রী এবং ভোরবেলায় চলাচলরত বাসগুলোতে অফিসগামী যাত্রীদের টার্গেট করে। গভীর রাত এবং ভোর বেলায় বাসে যাত্রী কম থাকার সুযোগকে কাজে লাগিয়ে জায়গা বুঝে ছোরার ভয় দেখিয়ে সর্বস্ব লুটে নেয়। তারা চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা, ঢাকা-চট্টগ্রাম হাইওয়ের সীতাকুণ্ড, ফৌজদারহাটসহ মইজ্জারটেক, পটিয়া এবং বিভিন্ন এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা সংঘটিত করে।

 

তিনি আরও বলেন, গ্রেপ্তার চাকমা রুবেলের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৫টি মামলা রয়েছে। আল আমিনের বিরুদ্ধে দুটি, রমজান হোসেন রুবেলের বিরুদ্ধে ৮টি, শাহাদাৎ হোসেন বাবুর বিরুদ্ধে তিনটি, বাদশাহর বিরুদ্ধে একটি, দ্বীন ইসলাম প্রকাশ মুন্নার বিরুদ্ধে দুটি মনির হোসেনের বিরুদ্ধে চারটি মামলা রয়েছে। এসব মামলার ‘বেশিরভাগ মামলাই অস্ত্র আইনে’। আজ মঙ্গলবার আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট