চট্টগ্রাম রবিবার, ০২ এপ্রিল, ২০২৩

১০ ফেব্রুয়ারি, ২০২৩ | ৯:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘গুজব-মিথ্যাচার বাক স্বাধীনতা হতে পারে না, ঘাতকদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড নয়’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেছেন, ‘গুজব-মিথ্যাচার বাক স্বাধীনতা নয়, ঘাতকচক্রের জন্য কোন লেভেল প্লেয়িং ফিল্ড নয়। যারা গ্রেনেড মেরে প্রধান বিরোধীদলের নেত্রীসহ সামনের সারির সবাইকে হত্যা করে, একই সাথে ১৫ আগস্ট আর ৩ নভেম্বরের পুনরাবৃত্তি ঘটিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো তাদের এখনও প্রকাশ্যে সভা সমাবেশ করতে দেয়াই মাননীয় প্রধানমন্ত্রীর উদারতা, আওয়ামীলীগের নেতা কর্মীদের সহনশীলতা। কিন্তু নিয়মতান্ত্রিক আন্দোলন সংগ্রাম এর বদলে যদি রাজপথে পেট্রোল বোমার আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশের ও জনগণের জানমালের ক্ষতি সাধন করা হয় তাহলে আওয়ামী যুবলীগের নেতা কর্মীরা চুপ করে বসে থাকবে না। তারা রাজপথে সমুচিত জবাব দেবে।’

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) নগরীর কদমতলী পলাশী মার্কেটের সামনে যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।

যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর সভাপতিত্বে ও যুবলীগ নেতা সুফিউর রহমান টিপু এবং মারুফুল ইসলাম মারুফের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ১১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এম এ লতিফ।

তিনি বলেন,‘পদ্মা সেতু, মেট্রো রেল, পাতাল রেল, নদীর তলদেশে টানেলসহ লক্ষ কোটি টাকার মেগা প্রজেক্টের উন্নয়ন থেকে মেগা পার্সেন্টেজ খেতে না পেরে হাওয়া ভবনের মিস্টার টেন পার্সেন্ট ও তার সহযোগীদের মনে বড় জ্বালা। তাদের মনের আগুন ঘৃণার আগুন হয়ে সারা বাংলাদেশকে তারা জ্বালিয়ে পুড়িয়ে দিতে চায়। কিন্তু কোন বিদেশী প্রভুর ছত্রছায়ায় আন্দোলনের অধিকারের নামে দেশ জাতিকে নিয়ে তাদের এই ছিনিমিনি খেলতে দেয়া হবে না, শক্ত হাতে প্রতিরোধ করা হবে।’

সমাবেশে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহাবুবু হক মিয়া, সদরঘাট থানা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী, কাউন্সিলর আতাউ্ল্লাহ চৌধুরী, শওকত আলী, আসিফ খান, আবদুল মালেক, জাকের আহমেদ খোকন, নায়েবুল ইসলাম ফটিক, আনিফুর রহমান লিটু, নুরনবী পারভেজ, মো. লোকমান, রায়হান নেওয়াজ সজীব, মারুফ আহমেদ সিদ্দিক, ইমতিয়াজ আহমেদ বাবলা, জাহিদ হোসেন খোকন, সালাউদ্দিন বাবর, ফরহাদ আব্দুল্লাহ, মো. ইসমাঈল, দিদারুল আলম, নুসরাত জাহান শাওন, সোহেল রানা, মো. সালাউদ্দিন, মো. দিদার, মো. শরীফ, কাজী মো. আরিফ, সারোয়ার হোসেন, মারুফুল ইসলাম মারুফ, মো. সাজিবুল ইসলাম সজিব, ইয়াসিন আরাফাত, যুবায়ের হোসেন অভি, মো. এমরান, মো. কায়সার, জব্বার জনি, রমজান আলী, আবু নাছের জুয়েল, মাহমুদুর রহমান বাপ্পি,কিরন নুরুল আজিম বাবুল, রিপন, আলী নুর রুবেল, টিপু খান, মো. মনির, মো. আরমান, মো. শোয়েব, মো. আরফাত, তানভীর বিন হাসান, মোস্তফা মামুন ভূইয়া, টিপু খানমনির আহমেদ, আমির হোসেন জুয়েল,মোহাম্মদ জুমা ইসলাম, মোহাম্মদ দেলোয়ার, মোহাম্মদ লাভলু,  জুয়েল খান, ওমর খালেক সাগর, আব্দুল্লাহ আল সিফাত, মোহাম্মদ রিদয়, আশিকুর রহমান হিমেল, নুর নবি মো. শহিদুল্লাহ্ শহীদ, মোমিনুল হক, রোকন উদ্দিন, মাকসুদুর রহমান, মো. সোহেল, জাহিদুল আলম ও মো. মাসুম প্রমুখ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট