চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আঞ্চলিক নয়, পূর্বকোণকে জাতীয়ভাবে দেখতে চাই: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

১০ ফেব্রুয়ারি, ২০২৩ | ৫:০৪ অপরাহ্ণ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দৈনিক পূর্বকোণ ৩৭ বছর ধরে পাঠকপ্রিয়তা ধরে রেখে জনপ্রিয়তার সাথে প্রকাশিত হচ্ছে। প্রকাশনায় কখনো ছেদ পড়েনি। এভাবে একটি পত্রিকা সফলভাবে পরিচালনা করা চাট্টিখানি কথা নয়। পূর্বকোণকে শুধু আঞ্চলিকভাবে নয় জাতীয়ভাবে দেখতে চাই।

 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘একটি পত্রিকায় শুধুমাত্র সংবাদ পরিবেশন নয়, পাশাপাশি যদি বিশ্লেষণধর্মী লেখা প্রকাশিত হয় এবং নানা বিষয়ের উপর ফিচার প্রকাশিত হয় তাহলে সেই পত্রিকা দেশ ও সমাজ গঠনে ভূমিকা রাখতে পারে। পূর্বকোণ সেটি ৩৭ বছর ধরে চেষ্টা করছে। আশা করবো- ভবিষ্যতের পথ চলাতে পূর্বকোণ সেই প্রচেষ্টাকে আরো জোরদার করবে।’

 

ছোটবেলার স্মৃতি স্মরণ করে তথ্যমন্ত্রী বলেন, ‘ছোটবেলায় কোন পত্রিকার ছোটদের পাতায় যখন আমার লেখা ছাপা হত কিংবা একটা কবিতা ছাপা হতো সেটি আমাকে কি রকম উদ্বেলিত করত এবং আমার কনফিডেন্স লেভেল কতটুকু বাড়িয়ে দিত সেটি ভাষায় প্রকাশ করার মতো নয়। আমি মনে করি, ছোটদের পাতায় লেখার সুযোগ আমার জীবনগড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সেজন্য পাতাটা প্রতি সপ্তাহে না পারলেও পাক্ষিক হলেও বের হওয়া প্রয়োজন।’

 

এ সময় তিনি দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা ইউসুফ চেীধুরী, তাঁর পুত্র স্থপতি তসলিম উদ্দিন চৌধুরী এবং প্রতিষ্ঠাতা সম্পাদক কে জি মোস্তফাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

 

 

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট