চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে দেশীয় পণ্য নিয়ে ফাগুন মেলা

নিজস্ব প্রতিবেদক

৯ ফেব্রুয়ারি, ২০২৩ | ৬:১২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর খুলশীতে দ্বিতীয়বারের মত দেশীয় পণ্য নিয়ে বৈঠক শিরোনামে আয়োজন করা হয়েছে ফাগুন মেলা। চট্টগ্রামের দেশীয় পণ্য নিয়ে কাজ করেন এমন কয়েকজন নারী উদ্যোক্তা এবারও পহেলা ফাল্গুনকে সামনে রেখে এ মেলা আয়োজন করেছেন। গতবছর এপ্রিল মাসে প্রথমবার এ মেলার আয়োজন করা হয়।

মেলায় পোশাক নিয়ে আছে- ‘মৌরিতা’, গহনা নিয়ে আছে ‘মাদুর’, বিভিন্ন নান্দনিক গিফট আইটেম নিয়ে আছে ‘বিচিত্রা’। এছাড়া থাকবে বিভিন্ন দেশীয় খাবার।

এক্সিবিশনের আয়োজন করা হয়েছে উদ্যোক্তাদের নিজেদের বাসায়। আয়োজকদের ভাষ্যমতে- তারা যেহেতু সবাই অনলাইন মাধ্যমে কাজ করে ক্রেতার সাথে তাদের সরাসরি কথা হওয়ার সুযোগ হয় না। ক্রেতাদেরও শুধু ছবি দেখেই সিদ্ধান্ত নিতে হয়। তাই তাদের সাথে সরাসরি দেখা সাক্ষাতের জন্য এই আয়োজন। আর এই দেখা-সাক্ষাৎ পর্বটা তারা ঘরোয়া আমেজে করতে চেয়েছেন। এতে একটা আন্তরিকতা থাকবে যেটা প্রচলিত মেলাতে সম্ভব নয়। আবার শুধুমাত্র দেশীয় পণ্য নিয়ে কোন মেলা হয়নি এখনো চট্টগ্রামে। ক্রেতার সাথে আস্থার সম্পর্ক সৃষ্টি তথা দেশীয় পণ্যের প্রচারে এই ভিন্নধর্মী আয়োজন বৈঠক। এখানে অতিথি আপ্যায়নের ব্যবস্থা রাখা হয়েছে। নাস্তায় স্থান পেয়েছে গণি বেকারির বেলা বিস্কুট।

আয়োজকরা বলেন, যেকোন উৎসব ও আনুষ্ঠানিকতায় আমাদের দেশীয় পণ্যের ব্যবহার বাড়াতে হবে। এভাবেই হবে আমার ঐতিহ্যের প্রচার ও প্রসার।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট