চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর বিথম কলেজ অফ প্রফেশনালস

বিজ্ঞপ্তি

৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ১:৫২ অপরাহ্ণ

নবীন শিক্ষার্থীদের স্বাগত জানাতে বিথম কলেজ অফ প্রফেশনালস ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) কলেজ মিলনায়তনে এই ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন প্রধান নির্বাহী মোয়াজ্জেম হোসেন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর মোহাম্মদ জিয়াউদ্দিন নয়ন,আইটি অনুষদের লেকচারার রেফায়া তাসকিন শামা, ব্যবসা ব্যবস্থাপনা অনুষদের লেকচারার তাসনিয়া হক, পর্যটন অনুষদ ও হসপিটালিটি ম্যানেজমেন্টের লেকচারার মো. মহিউদ্দিন, হোটেল ম্যানেজমেন্ট প্রফেশনাল ডিপ্লোমা অনুষদের লেকচারার মো. জামশেদুল আলম।

তারা শিক্ষার্থীদের প্রতি সিলেবাস, কারিকুলামসহ লেখাপড়ার বিভিন্ন বিষয়ে বিশেষ দিক নির্দেশনা প্রদান করেন।

উপস্থিত শিক্ষার্থীরা প্রশ্ন-উত্তর সেশনে তাদের অজানা নানা বিষয়ে প্রশ্ন করেন এবং শিক্ষকবৃন্দ তার উত্তর দেন।

মোয়াজ্জেম হোসেন বলেন, বিথম কলেজ অব প্রফেশনালস চট্টগ্রামে ২০১৮ থেকে সফলতার সাথে OTHM, UK কর্তৃক স্বীকৃত ডিগ্রি প্রদান করে আসছে। এখানকার সকল ডিগ্রী OTHM, UK এবং ল্যাটিন আমেরিকান বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অফ এজটেকা কর্তৃক স্বীকৃত আন্তর্জাতিক ডিগ্রী যা ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া সহ বিশ্বের প্রায় সবদেশেই সমাদৃত। আমাদের ইনস্টিটিউট OTHM, UK এবং ইউনিভার্সিটি অফ এজটেকা এর বিশ্বব্যাপী অনুমোদিত সেন্টারসমূহের মধ্যে একটি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের পরিপূর্ণ শিক্ষা প্রদানে বিথম বদ্ধপরিকর। চট্টগ্রামে বসে আন্তর্জাতিকমানের প্রফেশনাল ডিগ্রী অর্জনের এই সুযোগ যারা গ্রহণ করেছে তারা তাদের ক্যারিয়ার গঠনে একধাপ এগিয়ে থাকলো। শিক্ষকগণের মধ্যে রয়েছেন বৃটিশ ডিগ্রীধারী এবং সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। এখানে নিয়মিত সেমিনার, ওয়ার্কশপ ও স্টাডি ট্যুরের আয়োজনের মাধ্যমে ছাত্রছাত্রীদের দক্ষতার উন্নয়ন ঘটানো হবে। কোর্স শেষে দেশের খ্যাতিমান প্রতিষ্ঠানের পাশাপাশি বিদেশেও ইন্টার্নশীপের সুযোগ রয়েছে। আমাদের এই প্রতিষ্ঠান থেকে তরুণরা প্রশিক্ষণ গ্রহণ করে দেশ ও বিদেশের বিভিন্ন খ্যাতিমান প্রতিষ্ঠানে চাকরী করছেন,যা আমাদের প্রতিনিয়ত উৎসাহিত করে চলেছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট