চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে মাদক মামলায় দু’জনের ১৫ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

৮ ফেব্রুয়ারি, ২০২৩ | ৪:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় ৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ২ আসামির ১৫ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

 

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- লক্ষ্মীপুর জেলার হারুন বাজার এলাকার আব্দুল খালেকের ছেলে মো. লোকমান (৪০) ও আজাদ নগর এলাকার আব্দুর মান্নানের ছেলে মো. হান্নান (৪৮)।

 

বুধবার (৮ ফেব্রুয়ারি) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন। রায়ের সময় আদালতে আসামিরা উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

 

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বলেন, মাদকের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. লোকমান ও মো. হান্নাকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটরকে মামলা পরিচালনায় সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ আবু ঈসা।

 

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৩ মে রাত সাড়ে ১১টার দিকে নগরীর দক্ষিণ পতেঙ্গা ১৫ নম্বর ঘাট এলাকা থেকে মো. লোকমান ও মো. হান্নাকে আটক করে র‌্যাব-৭। এ সময় ৫ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন র‌্যাব-৭ এর ডিএডি এমজি রব্বানী বাদী হয়ে পতেঙ্গা থানায় মামলা করেন। ২০২১ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালতে এ মামলায় ৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট