চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বেশি দামে চিনি বিক্রি, খাতুনগঞ্জে চার ব্যবসায়ীকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:৩৯ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর খাতুনগঞ্জে সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে বেশি দামে চিনি বিক্রি ও মূল্য তালিকা না থাকায় চার প্রতিষ্ঠানের মালিককে সাত হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি ) বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো উমর ফারুক ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত জানান, হঠাৎ চিনির বাজারে অস্থিরতায় দাম ঊর্ধ্বমুখী হয়ে পড়লে অভিযানে নামে চট্টগ্রাম জেলা প্রশাসন। এইসময় সরকারের বেঁধে দেয়া দামের চেয়ে চড়া দামে চিনি বিক্রি ও মূল্য তালিকা না থাকার অপরাধে লক্ষ্মী নারায়ণ স্টোরকে ২ হাজার টাকা, নাহিদ ট্রেডার্স ২ হাজার টাকা এবং জমজম ট্রেডার্স ২ হাজার টাকা , নামবিহীন একটা দোকানকে ১ হাজার টাকাসহ মোট ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, বাজারে বিভিন্ন দোকানে জরিমানা করা হলেও চিনি উৎপাদনকারী মিলের বিষয়ে তথ্য হালনাগাদ করা হয়েছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। চিনি নিয়ে অস্থির পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ অভিযান চলবে। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট