চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নির্বাচনী সহিংসতা : সাবেক ইউপি চেয়ারম্যান আরও তিন মামলায় গ্রেপ্তার

৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ৬:৫৬ অপরাহ্ণ

নির্বাচনী সহিংসতার ঘটনায় সাতকানিয়ার সাবেক ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিনকে আরও তিন মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি)  সকালে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল আদালত-২ এর ম্যাজিস্ট্রেট বেগম নাজমুন নাহার এ আদেশ দেন। জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত বছরের ৭ ফেব্রুয়ারি সপ্তম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে মোট দশটি মামলা হয়। সবকটিতেই জসিম উদ্দিনকে আসামি করা হয়। এসব মামলায় তার বিরুদ্ধে রয়েছে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা। গত রবিবার সাবেক খাগরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা’র আদালতে দুইটি মামলায় আত্মসমর্পন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

 

আদালত সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নের গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই ইউপি চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও গোলাগুলির ঘটনা ঘটে। এ সময় একটি কেন্দ্রর বাইরে কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। মামলায় প্রথমে জসিম উদ্দিন উচ্চ আদালত থেকে অন্তবর্তীকালীন জামিন নেন। তবে উচ্চ আদালতের নির্দেশ অনুসারে জামিনের নির্ধারিত তারিখের মধ্যে নিম্ন আদালতে হাজির না হয়ে আদালত অবমাননা করেন তিনি।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনে জসিম উদ্দিন নৌকার প্রার্থী খাগরিয়ার দু বারের চেয়ারম্যান আকতার হোসেনের বিরোধিতা করেন এবং তাদের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপব সহিংসতা চালায়। এই ঘটনায় নৌকার প্রার্থী আকতার হোসেন স্থানীয় থানায় জসিম উদ্দিনসহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট