চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজ আড়ম্বরে পালিত হবে সুবর্ণজয়ন্তী

নিজস্ব প্রতিবেদক

৪ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:১৯ পূর্বাহ্ণ

‘সাফল্যের উচ্ছ্বাসে ম্যানেজমেন্ট পঞ্চাশে’ এই দীপ্ত স্লোগানে আজ শনিবার দিনব্যাপী উদযাপন করা হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের সুবর্ণজয়ন্তী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে ও শহরে দুই ধাপে অনুষ্ঠেয় সুবর্ণজয়ন্তীর প্রতিটি আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে রয়েছে নানা আয়োজন। সকালে রেল স্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনে চড়ে ক্যাম্পাসে যেতে যেতে স্মরণ করা হবে বিশ্ববিদ্যালয়ের ফেলে আসা দিনগুলো। বিকেলে শহরে ফিরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান মাতিয়ে তুলবে চবি ম্যানেজমেন্ট পরিবারের সকল সদস্য। গতকাল সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে সুবর্ণজয়ন্তী উদযাপন পূর্ব সংবাদ সম্মেলনে এ কথা জানান সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী।

 

এসময় উপস্থিত ছিলেন মেম্বার সেক্রেটারি অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন, বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু মোহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক আওরঙ্গজেব, ট্রেজারার অধ্যাপক এ কে এম তফজল হক, কো-কনভেনর মোহাম্মদ রোসাঙ্গির বাচ্চু, অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ মামুন, জহির উদ্দিন আহমেদ, এএনএম ওয়াজেদ আলীসহ বিভিন্ন ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জসিম উদ্দিন চৌধুরী জানান, সুবর্ণজয়ন্তী উদযাপনে ম্যানেজমেন্ট পরিবারের সকলের কাছে গত দুইমাস যাবত এক মহাউৎসবের উপলক্ষ হয়ে দাঁড়িয়েছে। গত ৪ নভেম্বর রেজিট্রেশন শুরুর পর থেকে শেষ পর্যন্ত প্রত্যাশার বেশি সাড়া পওয়া গেছে। সুবর্ণজয়ন্তীতে ম্যানেজমেন্ট বিভাগের প্রায় ২২০০ এলামনাই, ৭০০ বর্তমান ছাত্রছাত্রীসহ মোট ৪০০০ এর অধিক অংশগ্রহণকারী উৎসবে যোগ দেবেন। এই সুবর্ণজয়ন্তী পালনের জন্য গত দু’মাস ধরে ম্যানেজমেন্ট বিভাগে এক উৎসবের আমেজ বিরাজ করছে সকল ছাত্র-শিক্ষকের মাঝে।

 

অনুষ্ঠানের আয়োজনের বর্ণনা দিয়ে গিয়ে তিনি বলেন, সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান আমরা ক্যাম্পাস এবং শহরে দু’ভাগে পালন করব। সকাল সাড়ে ৭টায় বটতলী রেল স্টেশন থেকে শাটল ট্রেন ও বাসযোগে আমরা ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হবো। এ যাত্রায় শাটল ট্রেন আমাদের বিশ্ববিদ্যালয়ের ছাত্রজীবনকে স্মরণ করিয়ে দিবে। ক্যাম্পাসে সকাল ৯ টায় জিরোপয়েন্ট থেকে র‌্যালি নিয়ে শহীদ মিনার প্রাঙ্গণে উপস্থিত হব এবং সেখানে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রোভিসি ও আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে সুবর্ণজয়ন্তীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এ অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে আমরা সিনিয়র শিক্ষক ও এলামনাইয়ের সমন্বয়ে প্রায় ঘণ্টাব্যাপী স্মৃতিচারণ অনুষ্ঠানের আয়োজিত হবে। এরপর মধ্যাহ্ন ভোজশেষে বিভাগের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে একঘণ্টার এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

 

ক্যাম্পাসে এই অনুষ্ঠান উদযাপনের পরে বিকেল ৪টায় আবারো শাটল ট্রেন ও বাসযোগে শহরে কিং অব চিটাগাং এ ফিরবে সকলে। যেখানে বিকাল সাড়ে ৫টায় শুরু হবে সুবর্ণজয়ন্তীর দ্বিতীয় পর্ব। বিকালে সুবর্ণজয়ন্তীতে সহযোগিতাকারী সকল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হবে। এরপর শুরু হবে সাংস্কৃতিক পর্ব। যেখানে দেশের খ্যাতনামা ব্যান্ডদল রেনেসাঁর শিল্পী ও চবির এলামনাই নকীব খান, জনপ্রিয় শিল্পী সৃজাতা কর এবং চট্টগ্রামের অন্যতম নাচের দল অনন্য বড়ুয়ার দল নৃত্যশৈলী পরিবেশন করবে। একইসাথে চলবে নৈশভোজ। সবশেষে রয়েছে আকষণীয় র‌্যাফেল ড্র।

 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়সহ বিভাগের ইতিহাস, এতিহ্য নিয়ে এক প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। যা উৎসবে অংশগ্রহণকারী সকলের কাছে এক নতুন মাত্রা যোগ করবে। এছাড়া সুবর্জয়ন্তীকে স্মৃতিময় করতে আকর্ষণীয় সুভেনিয়রে থাকছে অংশগ্রহণকারী সকলের ছবিযুক্ত সকল তথ্যসহ নানা আয়োজন। ভবিষ্যতে চবি ম্যানেজমেন্ট পরিবার থেকে এই বিভাগের সদস্যদের ‘নিড বেইজড’ হেল্পিং ফান্ড গঠন করে সহযোগিতার সুযোগ তৈরি করা হবে বলেও জানান আয়োজক কর্তৃপক্ষ।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট