চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জালালাবাদে পাহাড় কেটে ড্রেন

রাজীব রাহুল

৪ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর খুলশী থানাধীন জালালাবাদ মুরগি খামার সড়কের ডানপাশে পাহাড় কেটে ড্রেন নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা পরিদর্শনে গিয়ে পাহাড় কাটার সত্যতা পেয়েছেন। এই বিষয়ে শুনানির জন্য রূপসী হাউজিং সোসাইটির সালাউদ্দিন নামের এক ব্যক্তিকে নোটিশ দিয়েছে। 

 

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম (নগর) উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক এই তথ্য নিশ্চিত করে জানান, পাহাড় কাটার সত্যতা পাওয়ায় রূপসী হাউজিং সোসাইটির সালাউদ্দিন নামের এক ব্যক্তির বিরুদ্ধে শুনানির নোটিশ জারি করা হয়েছে। এখানে কোন বসতি নেই। তবে পাহাড়ে পিলার দিয়ে প্লট তৈরি করা হয়েছে। শুনানির পর আমরা আইনি পদক্ষেপ গ্রহণ করবো। আগামী সোমবার এ ব্যাপারে শুনানির দিন ধার্য করা হয়েছে। রূপসী হাউজিং সোসাইটির আহবায়ক সালাউদ্দিন নোটিশ পাওয়ার কথা বলে জানান, শুনানির নোটিশ পেয়েছি তবে এই পাহাড় আমি কাটছি না। এটা চট্টগ্রাম সিটি করপোরেশন ড্রেনের জন্য কাটছে। আমি শুনানিতে আমার বক্তব্য উপস্থাপন করবো। আমার ঘরের সামনের পাহাড় কাটলে আমি দায়ী হব, এমনটা তো ঠিক না। আর এটা তো আমার ব্যক্তিগত প্রজেক্ট না এটা নব্বই জনের প্রজেক্ট। এটা পাহাড়ি ছড়ার ওপর শুধু একটা ড্রেন যাচ্ছে এটার জন্য কেন আমাকে জিজ্ঞেস করছেন, আমি বুঝতেছি না- বলেন অভিযুক্ত সালাউদ্দিন।

 

জানতে চাইলে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকৌশলী অলি আহমেদ বলেন, ‘আমার জানা মতে এখানে সিটি করপোরেশন কোন ড্রেন নির্মাণ করছে না। অন্যকেউ কাটছে হয়তো।’

পূর্বকোণ/রাজীব/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট