চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২২ আগস্ট, ২০১৯ | ১১:৫১ এএম

নিজস্ব প্রতিবেদক

টেকনাফে `বন্দুকযুদ্ধে’ নিহত ২ রোহিঙ্গা, দেড় কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউপির উলুবুনিয়া গ্রামের পূর্বপাশে কাঁটাখাল এলাকায় বিজিবি’র সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত হয়েছেন। এসময় দেড় কোটি টাকার ৫০হাজার পিস ইয়াবা ও ১টি দেশীয় তৈরি বন্দুক, ৩ রাউন্ড তাজা কার্তুজ, ২টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

বুধবার (২১ আগস্ট) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন- কুতুপালং ক্যাম্পের মৃত সৈয়দ হোসেনের ছেলে মো. সাকের (২২) ও মুচনী ক্যাম্পের মৃত মোহাম্মদ আলীর ছেলে নুর আলম (৩০)।

বিজিবি-২’র উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার পূর্বকোণকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং ইউপির উলুবুনিয়া গ্রামের পূর্বপাশে নাফ নদী পার হয়ে কাঁটাখাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশের খবর পায়। এ তথ্যসূত্রে অভিযানে গেলে পাচারকারীরা বিজিব সদস্যদের উপস্থিতি টের পেয়ে নৌকা হতে লাফ দিয়ে বিজিবি সদস্যদের ওপর ধারালো কিরিচ দিয়ে আক্রমণ করে ও গুলিবর্ষণ করে। এসময় প্রাণ রক্ষার্থে বিজিবি পাল্টা গুলি ছুড়ে। প্রায় তিন থেকে চার মিনিট গুলি বিনিময় হওয়ার পর এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা পালিয়ে যায়। এ সময় বিজিবি’র দুই সদস্য আহত হয়। পেরে ঘটনাস্থল তল্লাশি চালিয়ে গুলিবিদ্ধ অবস্থায় দুইজনকে উদ্ধার করা হয়। পরে তাদের দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে প্রেরণ করা হলে সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনাস্থল থেকে দেড় কোটি টাকার ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ১টি দেশীয় তৈরি বন্দুক, ৩রাউন্ড তাজা কার্তুজ, ২টি ধারালো কিরিচ জব্দ করা হয়।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 108 People

সম্পর্কিত পোস্ট