চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২২ আগস্ট, ২০১৯ | ২:২৯ এএম

আদালত প্রতিবেদক

ভ্রাম্যমাণ আদালতে হাজির ১৬ থানার ওসিকে সতর্ক করলেন আদালত

গ্রেপ্তারের পর আসামিকে আদালতে হাজির না করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করার প্রবণতারোধে চট্টগ্রামের ১৬ থানার ওসিকে সতর্ক করলেন আদালত। গতকাল বুধবার চট্টগ্রাম চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন নাহার রুমী এ-আদেশ দেন। কোন পুলিশ কর্মতার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ পাওয়া গেলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলেও আদেশে উল্লেখ করেন। আদালতের অন্তর্নিহিত ক্ষমতাবলে স্বপ্রণোদিত হয়ে গতকাল এ আদেশ দেন।
গণমাধ্যম ও বিভিন্নসূত্রে আদালত নিশ্চিত হন, আসামিদের নানা অভিযোগে আটক বা গ্রেপ্তার করে কিছুসংখ্যক পুলিশ অফিসার আদালতে হাজির করার পরিবর্তে ইউএনও বা এসিল্যান্ড এর ভ্রাম্যমাণ আদালতে হাজির করছে।
এরপর তাৎক্ষণিকভাবে ওই আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হচ্ছে, যা সংবিধান ও আইন পরিপন্থী। আদেশে আরো উল্লেখ করা হয়, ভ্রাম্যমাণ আদালত সরাসরি পরিচালিত হবে। পুলিশ কোন অভিযুক্তকে গ্রেপ্তার করে ভ্রাম্যমাণ আদালতে হাজির করতে পারে না। ভ্রাম্যমাণ আদালত নিজেই তাদের কার্যক্রম পরিচালনা করবে। আদেশের অনুলিপি চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার, পিবিআইসহ পুলিশের সবগুলো সংস্থার কাছে পাঠানো হয়েছে। চট্টগ্রাম জেলা কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জী পূর্বকোণকে জানান,আদেশের অনুলিপি পুলিশের বিভিন্ন সংস্থায় পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

The Post Viewed By: 394 People

সম্পর্কিত পোস্ট