চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

ফেসবুকে আপত্তিকর মন্তব্য : দুই ব্যক্তির বিরুদ্ধে চসিক কাউন্সিলর বাবুর মামলা

নিজস্ব প্রতিবেদক

১ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:৩০ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে আপত্তিকর মন্তব্য করায় দুই ব্যক্তির বিরুদ্ধে মানহানির অভিযোগে চট্টগ্রামের সাইবার ট্রাইবুন্যাল আদালতে মামলা করেছেন চসিক কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবু। বুধবার (১ ফেব্রুয়ারি) তিনি চট্টগ্রামের এই ট্রাইব্যুনালে হাজির হয়ে মামলাটি করেন।

 

মামলার দুই আসামি হলো : বায়েজিদের জালালাবাদ ২ নম্বর ওয়ার্ডের বালুচড়া এলাকার মৃত আহমদুর রহমানের ছেলে মো. নাসের কোম্পানি এবং মো. নাসের কোম্পানির ভাগ্নে মো. ইসহাকের ছেলে মো. সুমন।

সাইবার ট্রাইবুন্যাল আদালতের বিচারক মামলাটি (৬৮/২৩) গ্রহণ করে চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন। বাদীর পক্ষের আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রাশেদুল আলম রাশেদ পূর্বকোণকে এই তথ্য নিশ্চিত করেছেন।

 

কাউন্সিলর মো. সাহেদ ইকবাল বাবু পূর্বকোণ অনলাইনকে বলেন, ২ নম্বর জালালাবাদ ওয়ার্ডের বালুচড়া এলাকায় গত ৫ জানুয়ারি ধুম্মা খালের উপর নির্মিত দেয়াল উচ্ছেদ করে চসিকের ম্যাজিস্ট্রেট। এটা ভেঙে ফেলার প্রতিবাদ করে ফেসবুক লাইভে আপত্তিকর মন্তব্য করেন মো. নাসের কোম্পানি। পরে সেই লাইভে কুরুচিপূর্ণ কথা লেখেন মো. সুমন। যা সম্পূর্ণ ভিত্তিহীন ও আমার জন্য অত্যন্ত বিব্রতকর।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয়ে অবৈধ ঐ দেয়াল নিয়ে অভিযোগ করেছিল তার প্রতিবেশীগণ। মূলত তাদের অভিযোগের ভিত্তিতেই কর্পোরেশন থেকে অবৈধ দেয়ালটি ভেঙে ফেলা হয়। যেখানে আমার কোনো সংশ্লিষ্টতা ছিলনা। অথচ ফেসবুক লাইভে তিনি কাউকে ছাড় দিবেন না বলে হুমকিও প্রদান করে। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট