চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২২ আগস্ট, ২০১৯ | ২:১৬ এএম

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু পরিস্থিতি চট্টগ্রামে আক্রান্ত ১৫ শতাংশই শিশু

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের শিশু ওয়ার্ডের ডেঙ্গু কর্ণারে শয্যাতে শুয়েই মোবাইল ফোনে গেমস খেলছিল সাত বছর বয়সী মাহির। সপ্তাহখানেক আগেই ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয় সে। তবে এখন পুরোপুরি সুস্থ এই শিশুটি। চিকিৎসকের ছাড়পত্র পেলেই চলে যাবে নিজ বাসায়। শুধু ছোট্ট এই শিশুই নয়। এই পর্যন্ত

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন সরকারি-বেসকারি হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ১৫ শতাংশই ছিল শিশু। যাদের বয়স এক মাস থেকে ১২ বছর পর্যন্ত। যারা ইতোমধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।
এদিকে, চট্টগ্রামের পাশাপাশি সারাদেশে আগের চেয়ে ডেঙ্গু পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টারের কন্ট্রোল রুম। তাদের সর্বশেষ তথ্য অনুসারে রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ হাজার ৬২৬ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এরমধ্যে রাজধানীতে ৭১১ জন এবং সারাদেশে ৯১৫ জন রয়েছে। অন্যদিকে, গতকাল বুধবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নাইমা (২৭) নামে এক নারীর মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্তের মধ্যে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ২৫ রোগী। যাদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৬ জন এবং ফৌজদারহাট বিআইটিডি হাসপাতালে ৩ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১ জন, বেসরকারি ইউএসটিসি হাসপাতালে ২ জন, মেডিকেল সেন্টারে ১ জন, পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ও হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন রোগী ভর্তি হয়েছে। এসব রোগীর মধ্যে তিনজন শিশু রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

The Post Viewed By: 74 People

সম্পর্কিত পোস্ট