চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামের মেয়ে নামিয়া সুলতান ওহী পেল দেশসেরা বক্তার স্বর্ণপদক

অনলাইন ডেস্ক

৩১ জানুয়ারি, ২০২৩ | ৫:৪০ অপরাহ্ণ

‘জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২১’ এ ‘উপস্থিত বক্তৃতা’ ইভেন্টে জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করে দেশসেরা বক্তা হিসেবে স্বর্ণপদক অর্জন করেছে চট্টগ্রামের নামিয়া সুলতান ওহী। ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে রবিবার (২৯ জানুয়ারি) আয়োজিত জাতীয় শিশু পুরস্কার বিতরণী অনুষ্ঠানে  এ পদক গ্রহণ করে ওহী।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সভাপতিত্ব করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা। উপস্থিত ছিলেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, সচিব হাসানুজ্জামান কল্লোল প্রমুখ।
‘জাতীয় শিশু পুরষ্কার প্রতিযোগিতা ২০২১’ এ অংশ নিয়ে স্কুল, উপজেলা, জেলা, বিভাগীয় ও সর্বোপরি জাতীয় পর্যায়ে সেরা নির্বাচিত হয়ে স্বর্ণপদকের পাশাপাশি ‘বাংলাদেশ শিশু একাডেমি’র তালিকাভুক্ত শিল্পী হওয়ার সম্মান লাভ করেছে ওহী। চট্টগ্রামস্ত বাকলিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নামিয়া সুলতান ওহী।
সে ‘ডাক দিয়ে যাই’ সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি টিপু সুলতান ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত আবৃত্তিশিল্পী রাবেয়া সুলতানের জ্যেষ্ঠ কন্যা। এ অর্জনের জন্য মা-বাবা, বোন, আত্মীয়, শিক্ষকবৃন্দ ও সব শুভাকাঙ্ক্ষীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ওহী।
পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট