চট্টগ্রাম বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২২ আগস্ট, ২০১৯ | ২:০৭ এএম

পূর্বকোণ প্রতিনিধি হ রাঙামাটি অফিস

গ্রেনেড হামলা করে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল : দীপংকর

সাবেক প্রতিমন্ত্রী, আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, বিএনপি জামাত জোট ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আওয়ামীলীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল, একইভাবে পার্বত্য চট্টগ্রামে রাজনীতির নামে আঞ্চলিক সশস্ত্র দলগুলি স্থানীয় আওয়ামীলীগ নেতা কর্মীদের হত্যা, জখম, অপহরণ করে দলটির সাংগঠনিক কর্মকা- নস্যাৎ করতে চাইছে।
২০০৪ সালের ২১ আগস্ট বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এমপি দীপংকর তালুকদার আরো বলেন, পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করতে আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র চলছে। ভারতের আগরতলায় পার্বত্য চট্টগ্রামকে ভারতের অংশ দাবি করে সমাবেশ তারই বহিঃপ্রকাশ। রাজস্থলীতে সেনাবাহিনীর উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, একটি পক্ষ চেয়েছিল এই ধরনের ঘৃণ্য কর্মকা- করলে বাংলাদেশ সেনাবাহিনী নির্বিচারে ধরপাকড় শুরু করবে আর অমনি সেনাবাহিনী অত্যাচার করছে বলে ধুয়ো তুলে পাহাড়ে আবারো বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করা যাবে কিন্তু এমনটি হয়নি। সেনাবাহিনী অত্যন্ত ধৈর্যের সাথে পরিস্থিতি মোকাবেলা করে শুধুমাত্র অপরাধীদের বিরুদ্ধেই ব্যবস্থা নিচ্ছে জানিয়ে সাংসদ দীপংকর তালুকদার সেনাবাহিনীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
গ্রেনেড হামলার প্রতিবাদে গতকাল বুধবার রাঙামাটি জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিল শেষে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত প্রতিবাদে সমাবেশে সভাপতির বক্তব্য দীপংকর তালুকদার এসব কথা বলেন।
রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজি মো. মুছা মাতব্বরের পরিচালনায় জেলা প্রশাসন কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, নিখিল কুমার চাকমা, যুগ্ম সম্পাদক কেএম জসিম উদ্দিন বাবুল, পৌর আওয়ামীলীগের সভাপতি হাজি মো. সোলাইমান চৌধুরী, সাধারণ সম্পাদক মনছুর আলী, জেলা যুবলীগের সভাপতি ও রাঙামাটি পৌরসভা মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান রোমান, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম প্রমুখ।

The Post Viewed By: 51 People

সম্পর্কিত পোস্ট