চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

২২ আগস্ট, ২০১৯ | ২:০১ পূর্বাহ্ণ

হিজরি নববর্ষে সরকারি ছুটি ঘোষণা ও রাষ্ট্রীয় আয়োজনে নববর্ষ পালনের দাবি

হিজরি নববর্ষ উদযাপন পরিষদের উদ্যোগে হিজরি নববর্ষ ১৪৪১ বরণ অনুষ্ঠান আগামী ১ মহররম ১ সেপ্টেম্বর রবিবার দুপুর ২টা থেকে নগরীর লালদিঘি মাঠে অনুষ্ঠিত হবে। দেশাত্মবোধক, হামদ, নাতে রাসূল (দ), গজল, মাইজভা-ারী সঙ্গীতসহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মাধ্যমে হিজরি ১৪৪০ কে বিদায় এবং নববর্ষ ১৪৪১ কে বরণ করে নেবেন বিভিন্ন ইসলামী সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ।
হিজরি নববর্ষ বরণ উপলক্ষে সাংস্কৃতিক কমিটির মতবিনিময় সভা গতকাল ২১ আগস্ট বিকালে মুরাদপুরস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হিজরি নববর্ষ উদযাপন পরিষদের সাংস্কৃতিক সচিব শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরী।
যুগ্ম সাংস্কৃতিক সচিব শায়ের মুহাম্মদ মঈনুদ্দীন কাদেরীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন হিজরি নববর্ষ উদযাপন পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ মুহাম্মদ নঈমুল ইসলাম। তিনি পহেলা মহররম হিজরি নববর্ষের দিন সরকারি ছুটি ঘোষণা, রাষ্ট্রীয় আয়োজনে ও সকল শিক্ষা প্রতিষ্ঠানে হিজরি নববর্ষ পালনের উদ্যোগ নেয়া, চট্টগ্রামের ডিসি হিল সকল সাংস্কৃতিক সংগঠনের জন্য সারা বছর উন্মুক্ত রাখা, মাদকের বিস্তার রোধে কঠোর পদক্ষেপ নেয়া এবং পর্নোগ্রাফি-মুক্ত আকাশ সংস্কৃতি ঠেকাতে সরকারকে কার্যকর উদ্যোগ নেয়ার আহবান জানান। সভাপতির বক্তব্যে মাছুমুর রশিদ বলেন, তিনি নগরীর সংস্কৃতি চর্চার পীঠস্থান ডিসি হিলে সারা বছর সংস্কৃতি চর্চা করতে না দেয়ায় সরকারি সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন দেশের খ্যাতনামা ১৫ টি ইসলামী সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 89 People

সম্পর্কিত পোস্ট