চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চসিকের প্রকল্প পরিচালককে মারধর, ৪ ঠিকাদার গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

৩০ জানুয়ারি, ২০২৩ | ২:৪০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর টাইগারপাসে চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কার্যালয় ভবনের ৪ তলায় প্রকল্প পরিচালকের কক্ষে ভাঙচুর ও মারধরের ঘটনায় ৪ ঠিকাদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত চার জন হলেন– সঞ্জয় ভৌমিক কংকন, সুভাষ ও ফিরোজ ও মাহমুদ উল্লাহ।

 

রবিবার (২৯ জানুয়ারি) রাতে নগরীতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

 

এর আগে রাতেই চসিকের নিরাপত্তা কর্মকর্তা মো. কামাল উদ্দিন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

 

আসামিরা হলেন- এস.জে ট্রেডার্সের মালিক সাহাব উদ্দিন, শাহ আমানত ট্রেডার্সের কংকন, মাসুদ এন্টারপ্রাইজের মো. ফেরদৌস, শাহ আমানত ট্রেডার্সের সুভাষ, মেসার্স খান করপোরেশনের হাবিব উল্ল্যাহ খান, নাজিম এন্ড ব্রাদার্সের নাজিম, মেসার্স রাকিব এন্টারপ্রাইজের ফিরোজ, অজ্ঞাত ঠিকানার ফরহাদ, ইফতেখার এন্ড ট্রেডার্সের ইউসুফ ও জ্যোতি এন্টারপ্রাইজের মালিক আশিষ বাবু।

 

মামলার এজাহারে বলা হয়, রবিবার (২৯ জানুয়ারি) বিকালে চসিকের টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে নির্বাহী প্রকৌশলী গোলাম ইয়াজদানীর ৪১০ নম্বর কক্ষে আসামিরা বেআইনিভাবে প্রবেশ করেন। তারা লোহার রড ও অন্যান্য দেশি অস্ত্রসস্ত্র নিয়ে উপস্থিত লোকজনের মধ্যে ব্যাপক আতঙ্ক সৃষ্টি করেন। তারা রুমের ভেতর প্রবেশ করতে চাইলে অফিস সহায়ক তিলক বলেন, ‘স্যার ভাত খাবেন’। কিন্তু আসামিরা তাকে ধাক্কা দিয়ে রুমে প্রবেশ করেন। প্রথমে তারা গোলাম ইয়াজদানীর সামনের চেয়ারে বসে বলেন, ‘আপনি সৎ, ভালো লোক’ এগুলো বলে কটাক্ষ করেন। তারা সবাই মিলে বলতে থাকেন, সব টেন্ডার তাদের পাওয়ার বিষয়টি দেখতে হবে। তাদের বাইরে কেউ টেন্ডার পেলে ভালো হবে না। তারা যদি সব টেন্ডার না পায় তাহলে তাকে জানে মেরে ফেলবেন। এরপর হঠাৎ কংকন, ফেরদৌস, সুভাষ ও আলমগীর গোলাম ইয়াজদানীর শার্টের কলার ধরে টেনে ঘুষি মারেন। তারা সবাই মিলে তার শার্ট টেনে ছিঁড়ে ফেলে ও প্যান্টের বেল্ট খুলে ফেলেন। সাহাবুদ্দিন তার শার্টের ভেতর থেকে রড বের করে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করলে তিনি হাত দিয়ে আটকান। তারপর সাহাবুদ্দিন রড দিয়ে টেবিলে বাড়ি দিয়ে টেবিলের গ্লাস ভেঙে ফেলেন। অফিসের অন্য স্টাফরা জড়ো হলে তারা পালিয়ে যায়।

 

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা বলেন, ‘গতকাল চসিক কর্মকর্তার ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। এর মধ্যে চার জনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ সোমবার তাদের আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’

 

এদিকে এ ঘটনায় রাতেই চট্টগ্রাম সিটি করপোরেশনের রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর দুই সদস্য হলেন– সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত আইন কর্মকর্তা মণীষা মহাজন এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির। তিন দিনের মধ্যে কমিটিকে তদন্ত শেষ করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সচিব খালেদ মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট