চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রতিবেশি শিশুকে অপহরণ, মুক্তিপণ না দিলে নালায় লাশ ফেলার হুমকি দিয়ে ধরা যুবক

নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি, ২০২৩ | ১২:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থেকে অপহৃত শিশুকে ৯ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে র‌্যাব-৭। এ সময় অপহরণের অভিযোগে মো. জুয়েল মিয়াকে (২৪) গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার জুয়েল সিলেট জেলার বালাগঞ্জ থানার মনোহরপুর এলাকার মৃত কাশেম মিয়ার ছেলে।

 

শনিবার (২৮ জানুয়ারি) বায়েজিদ বোস্তামী আবাসিক এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। তিনি বলেন, পিয়ার মোহাম্মদ পরিবার নিয়ে ১৫ বছর ধরে বালুচরা এলাকায় বসবাস করছেন। সেই সুবাধে প্রতিবেশি জুয়েল মিয়ার সাথে পেয়ারের পরিবারের সখ্যতা তৈরি হয়। জুয়েল পিয়ারের ছেলে-মেয়েদের দোকানে নিয়ে গিয়ে চকলেট-চিপস কিনে দিতো। গতকাল পিয়ারের মেয়ে পাশের রুমে অন্য শিশুদের সাথে খেলা করছিল। পরে রুমে গিয়ে শিশুটিকে দেখতে না পেয়ে তাকে খুজতে থাকেন। পরে তিনি স্থানীয়দের কাছ থেকে জানতে পারেন জুয়েল তার মেয়েকে কোলে করে দোকানের দিকে নিয়ে যায়। অনেক অপেক্ষার পর জুয়েল তার মেয়েকে নিয়ে ফিরে না আসলে তারা আবার খোঁজাখুঁজি শুরু করেন। এক পযার্য়ে জুয়েল পেয়ারকে ফোন করে বলে শিশুটি তার হেফাজতে আছে। তাকে পেতে হলে ৩০ হাজার টাকা দিতে হবে। পরে আবার টাকা পাঠানোর জন্য জুয়েল চাপ সৃষ্টি করে। এমনকি টাকা না দিলে শিশুটিকে মেরে নালায় ফেলে দেওয়ার হুমকি দেয়। এ ঘটনায় পিয়ার মোহাম্মদ লিখিতভাবে র‌্যাবকে বিষয়টি অবহিত করেন। অভিযোগের পর টানা ৯ ঘণ্টা অভিযান চালিয়ে বায়েজিদ এলাকার একটি ৫ তলা ভবন থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারী জুয়েলকেও গ্রেপ্তার করা হয়।

 

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুয়েল শিশুটিকে অপহরণ করে মুক্তিপণ দাবির কথা স্বীকার করে। গ্রেপ্তার জুয়েলকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট