চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কলেজ না পাওয়াদের বিষয়ে সিদ্ধান্ত ‘দু’য়েক দিনের’ মধ্যে

নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি, ২০২৩ | ১১:৫৩ পূর্বাহ্ণ

একাদশ শ্রেণিতে ভর্তির বাইরে থাকা শিক্ষার্থীদের ভর্তির ব্যাপারে কয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত আসছে। তৃতীয় ধাপে আবেদনে করেও কলেজে ভর্তির সুযোগ না কিংবা আবেদন করে নিশ্চায়ন না করা শিক্ষার্থীদের চতুর্থ ধাপে আবেদনের সুযোগ দেওয়া হবে। এ ব্যাপারে কয়েকদিনের মধ্যে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত আসবে বলে জানান ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার।

 

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ শাখা সূত্রে জানা যায়, তৃতীয় পর্যায়ের আবেদনের পরও এখনো ভর্তির সুযোগের বাইরে রয়েছে প্রায় সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী। এরমধ্যে জিপিএ-৫ পাওয়া ৯১ জন শিক্ষার্থীও রয়েছেন। কলেজে ভর্তির জন্য মনোনীত না হওয়ার মধ্যে সাড়ে ৮ হাজার শিক্ষার্থী আবেদন করেও কলেজ পায়নি এবং ৬ হাজার শিক্ষার্থী কলেজ পেয়েও নিশ্চায়ন করেনি।  জানতে চাইলে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক বলেন, তৃতীয় ধাপের আবেদনের পরও চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে প্রায় সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী ভর্তির বাইরে রয়েছে। যারা ভর্তির বাইরে রয়েছে এখনো তাদের ব্যাপারে কোন সিদ্ধান্ত আসেনি। আমরা আশা করছি হয়তো কয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত আসবে।

 

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার জানান, অনেক শিক্ষার্থী এখনো ভর্তির সুযোগ পায়নি। তাদের ভর্তির ব্যাপারে কয়েকদিনের মধ্যে মন্ত্রণালয়ে সিদ্ধান্ত আসবে। আমরা আশা করছি চতুর্থ ধাপের আবেদনের মাধ্যমে কলেজে ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীদের ভর্তির সুযোগ দেয়া হবে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট