চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সংবাদ সম্মেলনে আশ্রম পরিচালনা পর্ষদ নেতৃবৃন্দ

গুরকুল ব্রহ্মচর্য্য আশ্রম রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ দাবি

অনলাইন ডেস্ক

২৭ জানুয়ারি, ২০২৩ | ৮:১৩ অপরাহ্ণ

নগরীর উত্তর পাহাড়তলীর গুরকুল ব্রহ্মচর্য্য আশ্রমের ভূমি বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আশ্রম পরিচালনা পর্ষদের নেতারা।

শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আশ্রমের পরিচালনা পর্ষদের উদ্যোগে আয়েজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

লিখিত বক্তব্য পাঠকালে নবগঠিত আশ্রম পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক কমল চক্রবর্ত্তী অলক বলেন, স্থানীয় কাউন্সিলর জহরুল আলম জসিম অবাঞ্ছিত ব্যক্তিদের নিয়ে গত ২৩ জানুয়ারি মন্দির প্রাঙ্গন দখল, পরিচালনা পরিষদের সভাপতিকে আশ্রমে না আসার হুমকি-ধমকি দিয়েছেন। এছাড়া তার অফিসে বসে আশ্রমের পাহাড় কেটে মাটি বিক্রির ঘোষণাসহ ক্ষমতার জোর দেখিয়ে ধর্মীয় সংখ্যালঘুদের ধর্মানভূতি ও গণতান্ত্রিক অধিকারের ওপর হস্তক্ষেপ করেন। এই পরিস্থিতিতে আশ্রম রক্ষা ও নিরাপত্তার স্বার্থে পুলিশ কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছি আমরা। আকবরশাহ থানায় তার বিরুদ্ধে জিডিও করা হয়েছে। আমরা এই বিষয়ে প্রশাসনিক সহযোগিতা কামনা করছি। উক্ত সম্পত্তি জবর দখল কিংবা আশ্রম কোনরুপ গোলযোগ সৃষ্টির চেষ্টা হলে রাজপথে অবস্থান নেওয়ার কথাও বলেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপদেষ্টা মন্ডলীর সদস্য এড. নিতাই প্রসাদ ঘোষ, আশ্রম পরিচালনা পর্ষদের সভাপতি শচীন্দ্র লাল দে, সাধারণ সম্পাদক কমল চক্রবর্তী, উপদেষ্টামন্ডলীর সদস্য লায়ন বিপুল বরণ লোধ, বীর মুক্তিযোদ্ধা কিরণময় ভট্টাচার্য্য, সাবেক সম্পাদক রনজিত শিকদার ও সংগঠনের সহযোগী সম্পাদক রুপেশ কান্তি দাশ রুবেল প্রমুখ।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট