চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হালিশহর অপহরণের ৫দিন পর হাটহাজারীতে উদ্ধার রিকশাচালক, গ্রেপ্তার ৮

নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০২৩ | ১০:১৬ অপরাহ্ণ

নগরীর হালিশহরে অপহরণ হওয়া রিকশাচালককে পাঁচদিন পর হাটহাজারী থেকে উদ্ধার করেছে র‌্যাব। একইসঙ্গে অপহরণের সঙ্গে জড়িত বাকি আটজনকেও গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২৫ জানুয়ারি) দিবাগত রাতে  হাটহাজারী উপজেলার দুর্গম পাহাড় উদালিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন : শাহাদাৎ হোসেন চৌধুরী প্রকাশ কালু চেয়ারম্যান (৬৮), মো. খোকন (৩২), মো. আলা উদ্দিন (৩৭), মো. ইউসুফ (৩৬), শহিদুল্লাহ রাজু (৩৩), মো. নাজিম (৩৬), মো. জহিরুল ইসলাম (৪৮) এবং মো. সেলিম (৫১)।

মো. নূরুল আবছার বলেন, দীর্ঘদিন ধরে তারা পরস্পর যোগসাজশে বিভিন্ন এলাকা থেকে শিশুসহ নানান বয়সের লোকজনকে অপহরণ করে আটকে রাখে। পরে তাদের পায়ে শিকল বেঁধে মারধর করত এবং ভিকটিমদের পরিবারের কাছে বিভিন্ন অংকের মুক্তিপণ দাবি করতো। পরে মধ্যযুগীয় কায়দায় দূর্গম পাহাড়ী এলাকায় অবস্থিত ইটভাটায় জবরদস্তিমূলকভাবে কাজ করাতো। 

র‌্যাব জানায়, ভুক্তভোগী ভিকটিম চট্টগ্রাম নগরের উত্তর হালিশহর এলাকায় বাসিন্দা রিকশাচালক রহিম (ছদ্মনাম) গত ২০ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভিকটিম রিকশা নিয়ে বাসা থেকে বের হয়। দীর্ঘসময় অতিবাহিত হলেও ভিকটিম ফিরে না আসায় খোঁজাখুঁজির হালিশহর থানায় একটি হারানো সাধারণ ডায়েরি করেন। পরেরদিন ভিকটিমের বাবার মোবাইলে জনৈক অজ্ঞাতনামা ব্যক্তি ফোন করে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে এবং চাঁদার টাকা না দিলে ভিকটিমকে মেরে ফেলার ভয়ভীতি ও হুমকি দেয়। ভিকটিমের বাবা বিষয়টি র‌্যাবকে অবহিত করে। বুধবার (২৫ জানুয়ারি) দিবাগত রাত ২টার দিকে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার বারৈহাট এলাকার একটি ভাড়া ঘর থেকে অপহৃত ভিকটিমসহ মোট দুই ভিকটিমকে পায়ে লোহার শিকল এবং হাত বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। একইসঙ্গে অপহরণকারী চক্রের ৮ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। 

পূর্বকোণ/রাজীব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট