চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

২৬ জানুয়ারি, ২০২৩ | ১২:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফুসফুসের জটিল রোগ নির্ণয় হবে এপিক হেলথ কেয়ারে

এ্যাজমা বা হাঁপানিসহ ফুসফুসের বিভিন্ন জটিল রোগ নির্ণয়ে চট্টগ্রামে প্রথমবারের মতো পরীক্ষার সুযোগ করেছে বেসরকারি প্রতিষ্ঠান এপিক হেলথ কেয়ার। ফলে খুব সহজেই শিশু থেকে বৃদ্ধ কিংবা গুরুতর অসুস্থ রোগীদের ফুসফুসের রোগ নির্ণয় করা যাবে ল্যাবটিতে। গতকাল বুধবার দুপুরে এপিক হেলথ কেয়ারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

 

 

ল্যাবটির কর্মকর্তারা জানান, এন্টিমাইক্রোবিয়াল ফিল্টার ব্যবহারের মাধ্যমে স্বল্প খরচে এ্যাজমা বা হাঁপানি, ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজসহ ফুসফুসের বিভিন্ন ধরনের রোগ নির্ণয় করা যাবে। যা আগে চট্টগ্রামে হয়নি। যদিও ঢাকা কিংবা দেশের বাইরে থেকে এ পরীক্ষা করা যেত, তবে সেটি ব্যয়বহুল। এখন থেকে সহজেই এপিক হেলথ কেয়ারে করা যাবে। লিখিত বক্তব্যে এপিক হেলথ কেয়ারের এক্সিকিউটিভ ডাইরেক্টর (সেলস অ্যান্ড মার্কেটিং) টি এম হান্নান বলেন, ১ হাজার ৯০০ টাকা থেকে ৩ হাজার টাকার মধ্যে টেস্টের মূল্য নির্ধারণ করা হয়েছে। এই টেস্টসহ সব ধরনের পরীক্ষায় ২৫ শতাংশ ছাড় থাকবে।

 

 

এছাড়া এ বছরের মধ্যেই এপিক হেলথ কেয়ার চট্টগ্রামে প্রথম রেফারেল ল্যাব চালু করবে, যেখানে সব ধরনের জটিল পরীক্ষা করা যাবে। যা বর্তমানে ঢাকা অথবা বাইরের দেশ থেকে করতে হচ্ছে রোগীদের। এই ল্যাবে থাকবে বেসরকারি স্বাস্থ্য সেক্টরে চট্টগ্রামের প্রথম বায়োসেফটি লেভেল-৩ ল্যাব যা বিভিন্ন ধরনের সংক্রামক জীবাণু শনাক্তকরণে যুগান্তকারী ভূমিকা পালন করবে।

 

 

চট্টগ্রামে বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এপিক হেলথ কেয়ার কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘বিশ্বমানের স্বাস্থ্যসেবা নিজ শহরে’ এই স্লোগানে ২০১৫ সালে শুরু হওয়া এ প্রতিষ্ঠানটি ডায়াগনস্টিক সেবা দিয়ে আসছে। বন্দর নগরীতে ‘আইএসও এ্যাক্রিডিটেশন সনদ’ একমাত্র ল্যাব এপিক হেলথ কেয়ার। আমরা চাই আমাদের কাজের মাধ্যমে সেবা গ্রহীতাদের আস্থা অর্জন করতে।

 

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন এপিক হেলথ কেয়ারের পরিচালক (বিজনেস ডেভলপমেন্ট) জসীম উদ্দিন, পরিচালক (অপারেশন) ডা. সাইফুদ্দীন মো খালেদ, এজিএম (অপারেশন্স) ডা. মো. ইমতিয়াজ উদ্দিন, এজিএম (এডমিন অ্যান্ড এইচ আর) মো. তারেক হোসেন, এজিএম (সেলস এন্ড মার্কেটিং) সুমন রঞ্জন ভৌমিক, মো. আমিরুল ইসলাম, সিনিয়র ম্যানেজার (এডমিন অ্যান্ড ফ্যাসিলিটি ম্যানেজমেন্ট) বেনজির আহমেদ, ম্যানেজার (অপারেশন্স) ডা. হামিদ হোছাইন আজাদ, এসিস্ট্যান্ট ম্যানেজার (কর্পোরেট বিজনেস এন্ড ব্রান্ড ম্যানেজম্যান্ট) জহির রায়হান প্রমুখ।

পূর্বকোণ/আরএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট