চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৬ জানুয়ারি, ২০২৩ | ১২:০০ পূর্বাহ্ণ

বিজ্ঞপ্তি

চবির ম্যানেজমেন্ট বিভাগের টেরাকোটা ম্যুরাল উদ্বোধন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ম্যানেজমেন্ট বিভাগের ইতিহাস-ঐতিহ্য নিয়ে নির্মিত মাটির তৈরি টেরাকোটা ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। এতে শিল্প প্রতিষ্ঠানে দক্ষ লিডারশিপ তৈরি, দেশের উন্নয়ন, ব্যবসা-বাণিজ্য সম্পর্কে ধারণা, উদ্যোক্তা সৃষ্টি ও ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়সহ বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য তুলে ধরা হয়।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় ম্যুরালটির উদ্বোধন করা হয়েছে।

 

জানা গেছে, ম্যানেজমেন্ট বিভাগের ৩০তম ব্যাচের উদ্যোগে টোরাকোটার ম্যুরালটি নির্মাণ করেন জেলা শিল্পকলা একাডেমির সিনিয়র চারুকলা প্রশিক্ষক সঞ্জীত রায়। বিভাগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এই ম্যুরালটি নির্মাণ করা হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- দি পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান ও সুবর্ণজয়ন্তী আয়োজক কমিটির আহ্বায়ক জসিম উদ্দিন চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, বিভাগের সভাপতি আবু মুহাম্মদ আতিকুর রহমান, কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ মুয়াজ্জম হোসেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এএফএম আওরঙ্গজেব, মার্কেটিং বিভাগের অধ্যাপক এসএম সালামতউল্যা ভূঁইয়া, ব্যাংক এশিয়ার অবসরপ্রাপ্ত ডিএমডি মোহাম্মদ রশাঙ্গির বাচ্চু, সাউথ ইস্ট ব্যাংকের রিজওনাল (চট্টগ্রাম) অফিসার রাশেদ বিন আমিন ও সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের ম্যানেজার এসএম সোহেল।

 

এ সময় জসিম উদ্দিন চৌধুরী বলেন, ‘চবির ম্যানেজমেন্ট বিভাগ একটি ঐতিহ্যবাহী ও সমৃদ্ধশালী বিভাগ। প্রতিষ্ঠার শুরু থেকে জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নিজেদের যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছেন এ বিভাগের শিক্ষার্থীরা। বিভাগের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ৪ ফেব্রুয়ারি দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উদযাপন করা হবে। অনুষ্ঠানটি বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলায় পরিণত হবে। উৎসব উপলক্ষে নির্মিত সৃজনশীল টেরাকোটা ম্যূরালটির নতুন নতুন আইডিয়া ও কর্মকাণ্ড সবাইকে মুগ্ধ করেছে। শিক্ষার্থীদের দিক-নির্দেশনা দিতে টেরাকোটা স্থাপন একটি প্রশংসনীয় কাজ। এর নির্মাণের সঙ্গে যুক্ত সবাইকে অভিবাদন জানাচ্ছি।’

উল্লেখ্য, ‘সাফল্যের উচ্ছ্বাসে, ম্যানেজমেন্ট পঞ্চাশে’- প্রতিপাদ্য নিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান উদযাপন করবে ম্যানেজমেন্ট বিভাগ। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। ইতোমধ্যে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের থিম সং উদ্বোধন করা হয়েছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট