চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৪ জানুয়ারি, ২০২৩ | ১১:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

গেঞ্জি-প্যান্টে স্বর্ণের প্রলেপ দেয়া পৌনে ২ কেজি স্বর্ণসহ যাত্রী গ্রেপ্তার

গেঞ্জি-প্যান্ট ও আন্ডারওয়্যারে স্বর্ণের প্রলেপ দেয়া পৌনে ২ কেজি স্বর্ণসহ মোহাম্মদ জিয়াউল হক নামের এক যাত্রীকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তারা। পরে নগরীর হাজারী লেনের স্বর্ণের কারখানায় নিয়ে জামা-কাপড় থেকে স্বর্ণ গোলক পিণ্ড আকৃতিতে উদ্ধার করা হয়। মঙ্গলবার (২৪ জানুয়ারি) হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে বিমানবন্দর শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের  অভিযানে এসব স্বর্ণ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মোহাম্মদ জিয়াউল হক নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। তিনি আজ  ফ্লাই দুবাই এয়ারলাইন্সের (FZ-563) ফ্লাইট যোগে দুবাই থেকে সকাল ১০টা ২০ মিনিটে চট্টগ্রাম পৌঁছান।  

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ জানান, হজরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জিয়াউল হক নামের এক যাত্রীর কাছ থেকে ১ কেজি ৭৬২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। ২ কেজি ৯৫০ গ্রাম ওজনের স্বর্ণের প্রলেপযুক্ত ১টি স্যান্ডো গেঞ্জি, ১ টি ফুল প্যান্ট ও ১টি আন্ডারওয়্যার থেকে ২৪ ক্যারেটের ১ কেজি ৪২৯ গ্রাম স্বর্ণের গোলক পিণ্ড পাওয়া যায়। এছাড়া ২৪ ক্যারেটের ২৩৩ গ্রাম ওজনের ২টি স্বর্ণের বার এবং ২২ ক্যারেটের ১০০ গ্রাম স্বর্ণালংকারও ছিল।  এ ঘটনায় যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।  

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট